খেলাধুলা

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ: কাল প্রথম সেমিফাইনালে শ্রীলঙ্কার মুখোমুখি ভারত

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ: কাল প্রথম সেমিফাইনালে শ্রীলঙ্কার মুখোমুখি ভারত

তিস্তা নিউজ ক্রীড়া ডেস্ক: মঙ্গলবার পুণেতে ঘরের মাঠে টি-২০ সিরিজের প্রথম ম্যাচে ধোনির ভারতের মুখোমুখি চান্দিমলের শ্রীলঙ্কা। আর সেদিনই বাংলাদেশে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে শ্রীলঙ্কার মুখোমুখি মেন ইন ব্লু জুনিয়র বাহিনী। এবারও টুর্নামেন্ট জয়ের বিষয়ে আশাবাদী ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

মঙ্গলবার মীরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামের ২২ গজে মুখোমুখি হবে ভারত-শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দল। এখনও পর্যন্ত বিশ্বকাপে অপরাজেয় কোচ রাহুল দ্রাবিড়ের ছেলেরা। গ্রুপ পর্যায়ের তিনটি ম্যাচে  আয়ারল্যান্ড, নিউজিল্যান্ড ও নেপালকে হারিয়ে গ্রুপ শীর্ষে শেষ করে ভারতের ছেলেরা। এরপর কোয়ার্টারফাইনালে নামিবিয়াকে ১৯৭ রানের বিশাল ব্যবধানে হারিয়ে সেমিফাইনালের টিকিট নিশ্চিত করে অধিনায়ক ঋষভ পন্ত-বাহিনী।

ব্যাটিংয়ে ভারতীয় দলের প্রধান স্তম্ভ হয়ে দাঁড়িয়েছেন ঋষভ ও সরফরাজ। দুজনের যথাক্রমে এখনও পর্যন্ত এই টুর্নামেন্টে ২৫২ ও ২৪৫ রান তুলেছে। নামিবিয়ার বিরুদ্ধে ৯৬ বলে ১১১ রান করে ম্যাচের সেরা হয়েছেন ঋষভ। পাশাপাশি, ফর্মে রয়েছেন সরফরাজও। গত চার ম্যাচে তিনটিতে অর্ধশতক হাঁকিয়েছেন তিনি। এই দুজনেরে পাশাপাশি রান এসেছে আরমন জাফর এবং মহিপাল লমরোরের ব্যাট থেকেও। ব্যাটিংয়ের মতো, রাহুল দ্রাবিড়কে স্বস্তি দিচ্ছে দলের বোলিংও। টুর্নামেন্টে এখনও পর্যন্ত সর্বোচ্চ উইকেট সংগ্রহকারীর তালিকায় শীর্ষে রয়েছেন অবেশ খান। তিনি পেয়েছেন ৯টি উইকেট। পাশাপাশি মহিপাল ও ময়াঙ্ক দাগরও উইকেট তুলে দলকে ভরসা জুগিয়েছেন। সব মিলিয়ে চার বছর আগের ম্যাজিক ফিরিয়ে আনতে বদ্ধপরিকর ‘বয়েজ ইন ব্লু’।

অন্যদিকে, শ্রীলঙ্কা গ্রুপের ৩টি ম্যাচের মধ্যে ২টি ম্যাচে জিতে গ্রুপ সেরা পাকিস্তানের পিছনে দ্বিতীয় শেষ করেছে। কানাডা ও আফগানিস্তানকে হারালেও তারা পাকিস্তানের কাছে হেরে যায়। এরপর অবশ্য কোয়ার্টারফাইনালে এক উজ্জীবিত পারফরম্যান্সের মাধ্যমে ইংল্যান্ডকে ৬ উইকেটে হারিয়ে দেয় লঙ্কা-বাহিনী। শ্রীলঙ্কার হয়ে এই বিশ্বকাপে ভাল রান করেছেন চরিত আসালঙ্কা (১৯৪) এবং অভিষ্কা ফার্নান্ডো (১৪৩)। আগামীকাল, ভারতের বিরুদ্ধে এঁদের ওপর নির্ভর করবে শ্রীলঙ্কা। বোলারদের মধ্যে, দুই স্পিনার ওয়ানিডু হাসারঙ্গা ডি সিলভা এবং দামিত সিলভা বিপক্ষ ব্যাটসম্যানদের সমস্যায় ফেলেছেন। ভারতের বিরুদ্ধে এঁরা কতটা সফল হন সেটাই দেখার।সূত্র: এবিপি আনন্দ

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker