Featured

অসাম্প্রদায়িকতা ও মুক্তিযুদ্ধের চেতনার কথা বলে হত্যা করা হচ্ছেঃ-আসাদুজ্জামান নুর

http://tistanews24.com/wp-content/uploads/2015/11/Ub-pic-2.jpgইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী: সংষ্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নুর বলেছেন, এদেশে যারা মুক্তিযুদ্ধ, অসাম্প্রদায়িকতা ও মুক্তিযুদ্ধের চেতনার কথা বলে তাদের হত্যা করা হচ্ছে। এসব হত্যাকারীদের গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে।

আজ শুক্রবার দুপুরে নীলফামারী শহীদ মিনারে যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
এসময় দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, আমরা বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি করি। বঙ্গবন্ধু সাধারণ মানুষের জন্য রাজনীতি করে নিজের জীবন বিলিয়ে দিয়েছেন। আমাদের এমন কোন আচার-আচরণ বা কোন কর্মকান্ড করা যাবেনা যাতে সাধারণ মানুষ আমাদের থেকে মুখ ফিরিয়ে নেন।
সংষ্কৃতিমন্ত্রী আরো বলেন, রাজনীতিবিদরা রাজনীতি করেন দেশের সাধারণ মানুষের জন্য। অথচ বিএনপি জামায়াত রাজনীতির নামে বাসের হেলপার, রিক্সাওয়ালাসহ অনেক সাধারণ মানুষকে পুড়িয়ে মেরেছে। এই হত্যার রাজনীতি থেকে বেড়িয়ে আসতে হবে।
মন্ত্রী আরো বলেন, ২০০১ সাল থেকে ২০০৮ সাল পর্যন্ত বিএনপি-জামায়াত দেশের অর্থনৈতিক মেরুদণ্ড ভেঙ্গে দিযেছিলো। তারা উন্নয়ন না করে লুটপাট, জঙ্গীবাদ ও সন্ত্রাসবাদের রাজত্ব কায়েম করেছিলো। সেখান থেকে দেশকে বাঁচাতে শেখ হাসিনা দেশের হাল ধরেছিলো। এখন দেশ সামনের দিকে এগিয়ে যাচ্ছে। সমৃদ্ধি ফিরে আসছে। সারা বিশ্ব এখন বাংলাদেশের দিকে তাকিয়ে আছে। আমরা এখন পোশাক রপ্তানীতে বিশ্বের দ্বিতীয় এবং ধান উৎপাদনে ষষ্ঠ অবস্থানে রয়েছি।
জেলা যুবলীগের সভাপতি এ্যাডভোকেট রমেন্দ্র বর্ধণ বাপীর সভাপতিত্বে জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ, সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মমতাজুল হক, সদে উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট আলীমুদ্দিন বসুনিয়া, সাধারণ সম্পাদক আবুজার রহমান, পৌর আওয়ামী লীগের সভাপতি মসফিকুল ইসলাম রিন্টু, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শাহীদ মাহমুদসহ স্থানীয় নেতৃবৃন্দ বক্তৃতা করেন। এসময় জেলা কৃষক লীগের সভাপতি এ্যাডভোকেট অক্ষয় কুমার, জেলা মহিলা যুবলীগের সভানেত্রী আরিফা সুলতানা লাভলী, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হাফিজুর রশীদ মঞ্জু, জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক নুরুজ্জামান বুলেট, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুজ্জামান, সাধারণ সম্পাদক দীপক চক্রবর্তীসহ আওয়ামী লীগ, যুবলীগসহ অন্যান্য সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। সবশেষে শহীদ মিনার থেকে একটি বর্ন্যাঢ্য র‌্যালী বের হয়ে শহর প্রদক্ষীণ করে।
এদিকে একই দিন বিকাল ৪টায় নীলফামারী সদর উপজেলা পরিষদ চত্বরে সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নুর এমপি
সরকারের বার্ষিক উন্নয়ন তহবিলের আওতায় অসহায় পরিবারের মধ্যে ৪৭ জনকে সেলাই মেশিন, ১০জনকে টিউবয়েল, ৯জন শিশু প্রতিবন্ধীকে হুইল চেয়ার, ৯৯টি বিভিন্ন স্কুল কলেজ ,মাদ্রাসায় ক্রিড়া সামগ্রী বিতরন করেন।
এ সময় নুর বলেন বিএনপি জামায়াতের অপপ্রচারে কান দিবেন না। তারা বিভ্রান্তি ছড়িয়ে দেশের অমঙ্গলে ডেবে আনছে। ওই সব অপপ্রচারে বিভ্রান্ত না হওয়ার অঅহবান জানিয়ে নুর আরো বলেন বর্তমান দেশের প্রধানমন্ত্রী  জননেত্রী শেখ হাসিনা দেশের সার্বিক উন্নয়নের যখন নিরলশভাবে কাজ করে যাচ্ছে তখন ওই মহলটি অপপ্রচারে লিপ্ত হয়েছে। নুর বর্তমান সরকারের সার্বিক উন্নয়নের কথা তুলে ধরেন। সদর উপজেলা চেয়ারম্যান আবুজার রহমানের সভাপতিত্বে এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবেত আলী, মহিলা বিষয়ক কর্মকর্তা শাহজাদী বেগম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আরিফা সুলতানা লাভলী, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সমিতির সাধারন সম্পাদক হাফিজুর রশিদ মঞ্জু, মশিউর রহমান ডিগ্রি কলেজের অধ্যক্ষ সারোয়ার মানিক প্রমুখ।
সংশ্লিষ্ট সুত্র জানায় ওই সব সামগ্রী বিতরনে সদর উপজেলার বার্ষিক উন্নয়ন তহবিলের পাশাপাশি  সহযোগী করেছে মহিলা বিষয়ক অধিদপ্তর ও উদয়ঙ্কুর সেবা সংস্থা।#

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close