রাজশাহী বিভাগ

আত্রাইয়ে পল্লী বিদ্যুতের এ কেমন ভেলকিবাজী বিদ্যুৎ আসে আর যায়

নাজমুল হক নাহিদ, আত্রাই (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর আত্রাইয়ে বিদ্যুৎ সরবরাহে উপজেলাব্যাপী ভয়াবহ রূপ নিয়েছে লোডশেডিং। বিদ্যুৎ এখন এই আসে, এই যায়। আর এ আসা-যাওয়ার কারণে চরম দুর্ভোগে পড়েছেন উপজেলার বিভিন্ন গ্রামের প্রায় অর্ধলক্ষ গ্রাহকেরা। অবস্থা এমন পর্যায়ে পৌঁছেছে যে, আসন্ন এসএসসি পরিক্ষার শিক্ষার্থীদের পরাশুনা নিয়ে অভিভাবকেরা এখন দুশ্চিন্তার মধ্যে রয়েছেন। বিপাকে পরেছে প্রাথমিক, মাধ্যমিক, উচ্চ মাধ্যমিকসহ উপজেলার সর্ব স্তরের মানুষ। বিদ্যুতের এ লুকোচুরি থেকে নিস্কৃতি চায় উপজেলাবাসী।

সাম্প্রতি উপজেলার ভরতেঁতুলিয়া ৩৩/১১ কেভি ১০/১৪ এমভিএ উপকেন্দ্র চালু হয়ার পরও এ উপজেলায় বিদ্যুতের এ ঘাটতি কেন- তা সহজে বোধগম্য নয় উপজেলাবাসীর। তবে সংশ্লিষ্টরা বলছেন, উপজেলায় বিদ্যুৎ এর কোন লোডশেডিং নেই। নওগাঁ বিদ্যুৎ লাইনের মেরামতের কারণে বিদুৎ এর এ বিঘ্ন ঘটছে। তবে তা শীঘ্রই ঠিক হয়ে যাবে।

উপজেলার বিভিন্ন এলাকার বাসিন্দাদের সঙ্গে কথা বলে জানা যায়, সকালের শুরুতেই বিদুৎ চলে যায় তার পর ঘন্টার পর ঘন্টা আর দেখা মেলেনা। আবার কখনও কখনও একবার বিদ্যুৎ আসছে আর যাচ্ছে। কোথাও বিদ্যুৎ গিয়ে ঘণ্টার পর ঘণ্টা আসে না।

উপজেলার রাইপুর গ্রামের বিপ্লব কুমার পাল বলেন, ‘এখানে সকাল থেকেই লোডশেডিং শুরু হয়। এ লোডশেডিং চলতে থাকে। কিছু সময় পর একবার করে বিদ্যুৎ আসে আবার চলে যায়। এতে বিভিন্ন ইলেকট্রনিক যন্ত্রপাতি নষ্ট হওয়ার আশঙ্কা থাকে।

এ ব্যাপারে উপজেলার ভবানীপুর গ্রামের অভিভাবক ওয়াজেদ আলী লিটন বলেন, আমার মেয়ে এবার আসন্ন এসএসসি পরীক্ষাথী বিদুৎ এর এই লোডশেডিংয়ের ফলে পড়াশুনার বিঘ্ন ঘটছে। আমরা সকল অভিভাবকেরা ছেলে-মিয়ের পড়ালেখা নিয়ে দুশ্চিন্তার মধ্যে রয়েছি।

এ ব্যাপারে উপজেলা পল্লী বিদ্যুৎ এরিয়া অফিসের ইঞ্জিনিয়র জিয়াউর রহমান বলেন, আমাদের নওগাঁ লাইনে কাজ চলছে একারনে দিনের বেলায় আমরা লাইন বন্ধ রাখি। আপাতত লাইনের কাজ দু এক দিনের মধ্যে শেষ হয়ে যাবে । পুনোরায় আবার কিছুদিন পর কাজ শুরু হবে।

এ ব্যাপারে উপজেলা পল্লী বিদ্যুৎ এরিয়া অফিসের এজিএম মো. ফিরোজ জামান বলেন, উপজেলায় কোন লোডশেডিং নেই। সারাদিন বিদ্যুৎ এর যে বিঘ্ন ঘটছে তা নওগাঁ মেইন লাইন থেকে আত্রাই-রাণীনগর দুই উপজেলার লাইন আলাদা করার জন্য কাজ চলছে এবং তা অল্প দিনের মধ্যেই শেষ হয়ে যাবে। আশাকরছি তখন আর এমন পরিস্থিতি থাকবে না।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close