আন্তর্জাতিক

আলেম হত্যার জন্য সৌদি আরবকে চড়া মূল্য দিতে হবে: ইরান

http://tistanews24.com/wp-content/uploads/2016/01/457.jpgতিস্তা নিউজ আন্তর্জাতিক ডেস্ক: ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বলেছেন, সরকার বিরোধী সমালোচকদের মৃত্যুদণ্ড দেয়ার জন্য সৌদি সরকারকে চড়া মূল্য দিতে হবে। আজ (শনিবার) সৌদি আরবের প্রখ্যাত শিয়া আলেম আয়াতুল্লাহ নিমরের মৃত্যুদণ্ড কার্যকর করার খবর প্রকাশিত হওয়ার পর প্রতিক্রিয়া জানাতে গিয়ে তিনি এ হুঁশিয়ারি উচ্চারণ করেন।

 হোসেইন জাবেরি আনসারি বলেন, সৌদি সরকার এমন একজন আলেমের মৃত্যুদণ্ড কার্যকর করেছে যিনি শুধুমাত্র বক্তৃতার মাধ্যমে নিজের ধর্মীয় ও রাজনৈতিক দৃষ্টিভঙ্গি প্রকাশ করতেন। এমন একজন ব্যক্তিত্বকে সৌদি আরবের নিরাপত্তার জন্য হুমকি হিসেবে অভিযুক্ত করা দায়িত্বজ্ঞানহীনতা ও নির্বুদ্ধিতার পরিচায়ক।

 ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বলেন, এমন সময় এ মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে যখন সৌদি সমর্থিত উগ্র তাকফিরি সন্ত্রাসী গোষ্ঠীগুলো মধ্যপ্রাচ্যসহ গোটা বিশ্বের নিরাপত্তাকে হুমকিগ্রস্ত করে তুলেছে। সৌদি সরকার একদিকে সন্ত্রাসী গোষ্ঠীগুলোকে পৃষ্ঠপোষকতা দিচ্ছে এবং অন্যদিকে নিজ দেশের সমালোচকদের হত্যা করছে। এই হত্যাকাণ্ডের দায়িত্ব অবশ্যই সৌদি সরকারকে নিতে হবে এবং এজন্য তাকে চড়া মূল্য দিতে হবে। সূত্র: (রেডিও তেহরান)

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close