জাতীয়

উচ্চ শিক্ষার জন্য তত্ত্বাবধায়ক হিসেবে ইউজিসি’র ভূমিকা জোরদার করার জন্য রাষ্ট্রপতির আহবান

http://tistanews24.com/wp-content/uploads/2015/11/32159.jpgতিস্তা নিউজ অনলাইন ডেস্ক : রাষ্ট্রপতি আবদুল হামিদ দেশে উচ্চ শিক্ষার জন্য তত্ত্বাবধায়ক হিসেবে ভূমিকা আরো সম্প্রসারণের জন্য বিশ্ববিদ্যালয় নিয়ন্ত্রণ কমিশনের (ইউজিসি) প্রতি আহবান জানিয়েছেন।
ইউজিসি’র প্রতিনিধি দল বঙ্গভবনে আজ তাদের বার্ষিক রিপোর্ট পেশ করে।
বঙ্গভবনের মুখপাত্র বাসস’কে জানান, রাষ্ট্রপতি বিশ্ববিদ্যালয়গুলোতে শিক্ষার মান ও সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করার লক্ষ্যে তত্ত্বাবধায়ক হিসেবে কাজ করার জন্য ইউজিসি’র প্রতি আহবান জানান।
মুখপাত্র জানান, ইউজিসি’র চেয়ারম্যান আব্দুল মান্নানের নেতৃত্বে প্রতিনিধি দল রাষ্ট্রপতির কাছে কমিশনের ২০১৪ সালের বার্ষিক রিপোর্ট পেশ করে। তারা রাষ্ট্রপতিকে অবহিত করে যে, কমিশন একটি আইন হালনাগাদ করার উদ্যোগ নিয়েছে যা এই নিয়ন্ত্রক সংস্থার কর্তৃত্ব ও কার্যাবলী নির্ধারণ করেছে।
ইউজিসি প্রধান রাষ্ট্রপতিকে আরো অবহিত করেন যে, কমিশন দেশের সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর র‌্যাংক নির্ধারণের কমিশনকে সহায়তা দেয়ার জন্য একটি নতুন আইন প্রণয়ন এবং উচ্চ শিক্ষার মান নিশ্চিত করতে চায়।
প্রতিনিধি দল রাষ্ট্রপাতিকে জানান যে, ইউজিসি চর ও হাওড় এলাকায় ফিল্ড স্টেশন স্থাপন করে দেশের হাওড় ও চর এলাকায় কৃষক ও কৃষির উন্নয়নের জন্য ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয়ের অধীনে একটি ‘চর ইনস্টিটিউট’ স্থাপনের পরিকল্পনা গ্রহণ করেছে। তথ্যসূত্র: বাসস

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close