খেলাধুলা

এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ বাংলাদেশের

http://tistanews24.com/wp-content/uploads/2016/01/110.jpgতিস্তা নিউজ ক্রিড়া ডেস্ক: পিনাক ঘোষের শতকে এক ম্যাচ বাকি থাকতেই ওয়েস্ট ইন্ডিজ অনূর্ধ্ব-১৯ দলের বিরুদ্ধে সিরিজ নিশ্চিত করেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। বড় পুঁজি পাওয়ার পর বোলারদের দাপটে দ্বিতীয় ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজ অনূর্ধ্ব-১৯ দলকে ১৭১ রানের বড় ব্যবধানে হারিয়েছে স্বাগতিকরা। এই জয়ে তিন ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে আছে মেহেদি হাসান মিরাজের দল। আগামী শনিবার হবে তৃতীয় ও শেষ ওয়ানডে।
আজ(বৃহস্পতিবার) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ২৯৯ রান করে বাংলাদেশ। শেষ পর্যন্ত বড় সংগ্রহ গড়তে পারলেও শুরুটা কিন্তু ভালো হয়নি স্বাগতিকদের। দ্বিতীয় ওভারেই ফিরে যান সাইফ হাসান। একাদশ ওভারে ৪৪ রানে বিদায় নেন জয়রাজ শেখ।
তৃতীয় উইকেটে নাজমুল হোসেন ও পিনাকের ব্যাটে প্রতিরোধ গড়ে বাংলাদেশ। ৩২.২ ওভারে ১৭৯ রানের দারুণ জুটিতে দলকে বড় সংগ্রহের পথে এগিয়ে নেন পিনাক-নাজমুল।
শতরানে পৌঁছে রান আউট হয়ে ফিরে যান পিনাক। গত জুলাইয়ে দক্ষিণ আফ্রিকার বিপেক্ষ ১৫০ রানের চমৎকার ইনিংস খেলার পর থেকে সেভাবে রান পাচ্ছিলেন না উদ্বোধনী এই ব্যাটসম্যান। শেষ চার ইনিংসের তিন বারই দুই অঙ্কে যেতে পারেননি তিনি। ১৩৫ বলে খেলা পিনাকের ১০৯ রানের ইনিংসটি ৯টি চারে সাজানো।
পিনাকের বিদায়ের পর বেশিক্ষণ টিকেননি নাজমুলও (৭৯)। বাংলাদেশের সহ-অধিনায়কের ৯৮ বলের ইনিংসটি গড়া ৫টি চার ও একটি ছক্কায়। শেষের দিকে অধিনায়ক মেহেদির ঝড়ো ব্যাটিংয়ে অতিথিদের তিনশ’ রানের লক্ষ্য দেয় বাংলাদেশ। ২৬ বলে ৭টি চার ও একটি ছক্কার সাহায্যে ৫৪ রানে অপরাজিত থাকেন মেহেদি।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close