জাতীয়

এমপিওভুক্ত শিক্ষকদের পে-স্কেলভুক্তির প্রজ্ঞাপন জারি

তিস্তা নিউজ ডেস্ক : এমপিওভুক্ত শিক্ষকরাও ঘোষিত অষ্টম পে-স্কেল অনুযায়ী বর্ধিত বেতন-ভাতা পাবেন। http://tistanews24.com/wp-content/uploads/2015/12/1111.jpg

রোববার দুপুরে এ বিষয়ে একটি প্রজ্ঞাপন জারি করেছে অর্থমন্ত্রণালয়। গত ১৫ ডিসেম্বর সরকারি কর্মকর্তা-কর্মচারীদের অষ্টম বেতন কাঠামোর যে প্রজ্ঞাপন হয়েছিল, তাতে এমপিওভুক্ত শিক্ষকদের বিষয়টি স্পষ্ট ছিল না। এ নিয়ে অসন্তোষ জানিয়ে আসছিলেন বাংলাদেশের স্কুল ও কলেজ পর্যায়ে থাকা ৫ লাখ এমপিওভুক্ত শিক্ষক।

রোববার আদেশ জারির আগে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ সচিবালয়ে সাংবাদিকদের বলেন, সরকারি চাকরিজীবীদের জন্য যে অষ্টম বেতন কাঠামো হয়েছে, তার সব সুযোগ-সুবিধা এমপিওভুক্ত শিক্ষকরাও পাবেন।

চলতি বছরের জুলাই মাস থেকে নতুন বেতন কাঠামো কার্যকর ধরা হয়েছে। আগামী মাসে নতুন বেতন কাঠামো অনুযায়ী বেতন পাবেন সবাই। জুলাই থেকে পাঁচ মাসের বকেয়াও পাবেন তারা। তবে নতুন বেতন কাঠামো অনুযায়ী এমপিওভুক্ত শিক্ষকদের বকেয়া বেতন কবে থেকে বা কীভাবে দেয়া হবে, সে বিষয়ে কিছু বলেননি নাহিদ।

এদিকে, নতুন বেতন কাঠামো অনুযায়ী এমপিওভুক্ত শিক্ষকদের বিভিন্ন সুযোগ-সুবিধা দিতে অর্থ মন্ত্রণালয় ১৫ ডিসেম্বর শিক্ষা মন্ত্রণালয়ে একটি চিঠি পাঠায় বলে অর্থ মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানান।

এ প্রসঙ্গ শিক্ষামন্ত্রী বলেন, “অর্থ মন্ত্রণালয়ের ওই চিঠি আমরা দেরিতে পেয়েছি। অর্থ মন্ত্রণালয়ের চিঠি হাতে পাওয়ার পরপরই এ বিষয়ে পদক্ষেপ নেয়া হয়েছে।”

নতুন বেতন কাঠামোতে সিলেকশন গ্রেড ও টাইম স্কেল বিলুপ্ত করেছে সরকার। এনিয়ে বিভিন্ন স্তরের সরকারি কর্মকর্তাদের পাশাপাশি পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরাও অসন্তোষ জানিয়ে আসছেন।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close