বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি

ওয়ানপ্লাস মিনি/এক্স আসছে ২৯ অক্টোবর

ওয়ানপ্লাস ২ স্মার্টফোনটি অবমুক্ত করা হয়েছে তা বেশ কয়েক সপ্তাহ পেরিয়ে গেছে।এরই মধ্যে ওয়ানপ্লাস এর পরবর্তী ডিভাইস নিয়ে আলোচনা শুরু হয়েছে। আলোচিত আসন্ন এই ডিভাইসটি নাকি আসবে ওয়ানপ্লাস মিনি/এক্স নামে। অন্যদিকে এফসিসি’র অনুমোদন পাওয়া ফোনটির বেশ কিছু ছবি ফাঁস হয়েছে। জিফরগেমস এর প্রতিবেদন ওয়ানপ্লাস মিনি/এক্স এর সম্পর্কে আকর্ষণীয় বেশ কিছু তথ্য দিয়েছে। সে তথ্য অনুসারে ওয়ানপ্লাস মিনি/এক্স -তে থাকবে স্যামসাং এর পরবর্তী মোবাইল ফোন গ্যালাক্সি এস৭ এর মতো ক্লিয়ারফোর্স-রেডি ডিসপ্লে।

অ্যাপেলের সম্প্রতি বের হওয়া দু’টি স্মার্টফোনেও আছে ফোর্স টাচ। অ্যাপেল ছাড়া অন্যান্য কোম্পানির ডিভাইসে এই একই সুবিধা দিচ্ছে ক্লিয়ারফোর্স নামে। ওয়ান প্লাস মিনি/এক্স এ থাকবে ৫ ইঞ্চির ১০৮০ * ১৯২০ ডিসপ্লে। ঠিক যেমনটি ব্যবহার করা হয়েছে শীওমী মি ৪সি’তে । তাই ধারণা করা হচ্ছে ওয়ান প্লাস মিনি/এক্স’তে মি ৪সি’র মতো এস৩৭০৮ টাচ স্ক্রিন কন্ট্রোলার সংযুক্ত করা হবে। মি ৪সি’তে যেভাবে এর বিশেষ ‘সাইডচাট’ প্রযুক্তি ব্যবহারের কারণে ফোনটি দ্রুত চালু করা যায় এবং ক্যামেরা দিয়ে তাৎক্ষণিক ছবি তোলা যায়, তেমিন হয়তো ওয়ান প্লাস মিনি/এক্স-ও একই সুবিধা দিবে।

Screenshot_14

অনেকে অনুমান করছেন যে, এ ফোনটিতে সামনে ফেরানো দু’টি স্পিকার থাকবে। ছবি তোলা ও ভিডিও করার জন্যে থাকবে ১৩ মেগাপিক্সেল সনি আইএসএক্স২৫৮ ক্যামেরা। ওয়ানপ্লাসের এই হ্যান্ডসেটে একটি এফএম রেডিও, এনএফসি, আইআর ব্লাস্টার এবং খোলা যাবে এমন একটি কভার আছে। মিডিয়াটেক এমটি৬৭৯ চিপে চলা ফোনটিতে ব্যাটারী স্থায়ী ভাবে লাগানো থাকবে। অবশ্য স্নাপড্রাগন ৮০১-ও সেটটি চালাতে পারে।

নুতন ফোন ওয়ান প্লাস মিনি/এক্স-এ থাকছে ২ গিগাবাইট র‌্যাম। এটি হবে মধ্য বা স্বল্পমূল্যের একটি সেট। আগামী ২৯ অক্টোবর ফোনটি ভারতে অবমুক্তির কথা আছে। এখন দেখা যাক্, সত্যিকারে ফোনটি কি কি বৈশিষ্ট্য নিয়ে বাজারে আসে।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close