নীলফামারী

করোনা ভাইরাস প্রতিরোধে সৈয়দপুরে উপজেলা প্রশাসন ও পৌরসভাসহ বিভিন্ন সংগঠন তৎপর

মিজানুর রহমান মিলন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি: করোনা ভাইরাস প্রতিরোধে সকলের মাঝে সচেতনতা সৃষ্টিতে প্রচারণা এবং মানুষজনের মাঝে প্রয়োজনীয় উপকরণ বিতরণ ও জীবাণুনাশক ব্লিচিং পাউডার এবং মেডিসিন মিশিয়ে শহর পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করছে সৈয়দপুর উপজেলা প্রশাসন,পৌর পরিষদসহ বিভিন্ন সংস্থা ও ব্যক্তিরা।
আজ বৃহস্পতিবার পৌর এলাকাসহ ইউনিয়নগুলোতে ওইসব কার্যক্রম পরিচালনা করা হয়। এছাড়া সরকারি নির্দেশনা পালনে উপজেলা ও পৌর কর্তৃপক্ষ মনিটরিংয়ের, মাধ্যমে প্রচারণা চালিয়েছে।
উপজেলা প্রশাসন :- সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার মো. নাসিম আহমেদ ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকারের নেতৃত্বে করোনা ভাইরাস প্রতিরোধে সরকারি নির্দেশনা পালনে মনিটরিং ও প্রচারণা শুরু হয়েছে। এরই অংশ হিসেবে গতকাল বৃহস্পতিবার সারাদিন উপজেলার প্রতিটি ইউনিয়নে হাট বাজারগুলোতে করোনা ভাইরাস প্রতিরোধে জনসমাগম এড়িয়ে সরকারি নির্দেশনা পালনে সকলকে অবহিত করা হয়। এসময় সরকারি নির্দেশনার আওতামুক্ত ছাড়া ইউনিয়ন গুলোর সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে সকলকে নিজ নিজ বাড়িতে অবস্থান করার জন্য বলা হয়। এমন নির্দেশের পরই উপজেলার সকল, ইউনিয়নের হাট, বাজার ফাঁকা হয়ে যায়। এদিকে ওই কার্যক্রমের পাশাপাশি উপজেলার বিভিন্ন আশ্রয়ণ, গুচ্ছগ্রাম ও গরীব মানুষের মাঝে এক হাজার পিস জীবানু নাশক সাবান ও এক হাজার পিস মাস্ক বিতরণ করা হয়। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এগুলো বিতরণ করেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার ।
সৈয়দপুর পৌরসভা:-করোনা ভাইরাস প্রতিরোধে এবং জনগনের মাঝে সচেতনতা সৃষ্টিতে শহরে স্প্রের মাধ্যমে পানি ছিটানো ও মাইক প্রচার চালানো হয়েছে। গতকাল বৃহস্পতিবার গোটা শহরে করোনা ভাইরাস প্রতিরোধে করণীয় এবং সচেতনতা সৃষ্টিতে মাইক প্রচার করা
হয়েছে। এর আগে পৌরসভার নিজস্ব পানির গাড়িতে ব্লিচিং পাউডার ও মেডিসিন মিশিয়ে শহরে পানি ছিটানো হয়। এ কার্যক্রমে অংশ নেন সৈয়দপুর পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র মো. জিয়াউল হক জিয়া,প্যানেল মেয়র শাহিন আকতার, কাউন্সিলর মো. জোবায়দুল ইসলাম মিন্টু, আল মামুন সরকার, এরশাদ হোসেন পাপ্পু, আজগার আলী, পৌরসভার স্যানিটারি বিভাগের মমিনুল ইসলাম, স্বাস্থ্য বিভাগের সালেহ আহমেদ মুল্লুক প্রমুখ।
এব্যাপারে ভারপ্রাপ্ত মেয়র জিয়াউল হক জিয়া বলেন, মেয়র আমজাদ হোসেন সরকারের দিক নির্দেশনায় করোনা ভাইরাস প্রতিরোধে সকলের মাঝে জনসচেতনতা সৃষ্টিতে পৌরসভার কার্যক্রম অব্যাহত রয়েছে। এছাড়া অসহায় মানুষজনরা যাতে কোন কস্ট না পায় সে ব্যবস্থা করা হবে জানিয়ে তিনি বলেন এ সংকট শেষ না হওয়া পর্যন্ত পৌরসভার কাউন্সিলরসহ কর্মকর্তা ও কর্মচারিরা তাদের সার্বিক দায়িত্ব পালন করবেন।
এদিকে পৌর কাউন্সিলর এরশাদ হোসেন পাপ্পু, তারিক আজিজ, আব্দুল খালেক সাবুর উদ্যোগে তাদের নিজ নিজ ওয়ার্ডে পরিস্কার পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনাসহ বিভিন্ন উপকরণ বিতরণ করা হয়েছে। এছাড়া হাজারীহাট স্কুল ও কলেজের সাবেক শিক্ষার্থীদের সহযোগিতায় কাশিরাম বেলপুকুর ইউনিয়নে মাস্ক, সাবান, ডেটল স্প্রে ও লিফলেট বিতরন করেছেন অধ্যক্ষ মো. লুৎফর রহমান চৌধুরী। গত ৩দিন ধরে এ কর্মসুচি পালন করা হচ্ছে জানিয়ে তিনি বলেন, গোটা ইউনিয়নে জনগনের মাঝে সচেতনতা সৃষ্টিতে এ কর্মসুচি অব্যাহত থাকবে। এছাড়া বর্তমান পরিস্থিতিতে অসহায় মানুষজনেরা যাতে কস্ট না পায় সে ব্যবস্থা করা হবে সাধ্যমত। হাজারীহাট স্কুল ও কলেজের সাবেক ও বর্তমান শিক্ষার্থীসহ শিক্ষকদের সম্মিলিত প্রচেস্টায় এসব কর্মসুচি বাস্তবায়ন করা হবে বলে জানান হাজারি হাট স্কুল ও কলেজের অধ্যক্ষ মো. লুৎফর রহমান চৌধুরী।
এদিকে করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টিতে আওয়ামী লীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠন, সৈয়দপুরের বিভিন্ন সামাজিক ও সাস্কৃতিক সংগঠন নিরলসভাবে কাজ করে যাচ্ছে। থানা পুলিশ থানা চত্বরে হাত পরিস্কার করার ব্যবস্থা করেছে। শহর ও গ্রামের বিভিন্ন পয়েন্টেও বসানো হয়েছে হাত পরিস্কার করার ভ্রাম্যমান বেসিন।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close