নীলফামারী

করোনা ভাইরাস প্রতিরোধ কার্যক্রম অব্যাহত, সংবাদ সম্মেলনে জানালেন সৈয়দপুর পৌর পরিষদ

মিজানুর রহমান মিলন সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি: নীলফামারীর সৈয়দপুর পৌরসভা উদ্যোগে শহরে বিভিন্ন সড়ক জীবাণুনাশক পানি দিয়ে পরিস্কার পরিচ্ছন্নতা কার্যক্রম অব্যাহত রয়েছে।
কার্যক্রমের অগ্রগতি জানাতে সংবাদ সম্মেলন করেছে পৌর পরিষদ। করোনা ভাইরাস ঠেকাতে শহরের প্রধান প্রধান সড়কে ওই কার্যক্রম শুরু হয়েছে গত বৃহস্পতিবার থেকে। আর এ কার্যক্রম শুরু হলে গতকাল শুক্রবার অগ্রগতি জানাতে পৌরসভার সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলন করা হয়েছে। সৈয়দপুর পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র মো. জিয়াউল হক জিয়া করোনাভাইরাস প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টিতে পৌরসভার গৃহীত ও বাস্তবায়িত কার্যক্রম সম্পর্কে সাংবাদিকদের অবহিত করেন। বিকেলে আয়োজিত সংবাদ সম্মেলনে এসময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন ভারপ্রাপ্ত মেয়র জিয়াউল হক জিয়া।
এসময় করোনাভাইরাস প্রতিরোধে বিভিন্ন বিষয়ে প্রশ্ন রেখে বক্তব্য বলেন সৈয়দপুর প্রেসক্লাবের সভাপতি সাকির হোসেন বাদল, সাংবাদিক এম আর আলম ঝন্টু,মিজানুর রহমান মিলন, আবু বিন আজাদ শাহজাহান আলী, ওবায়দুল ইসলাম, এম.এ. মোমেন প্রমুখ। সাংবাদিকদের প্রশ্নের প্রেক্ষিতে বক্তব্য বলেন পৌরসভার প্যানেল মেয়র শাহিন আকতার,পৌর কাউন্সিলর মো. জোবায়দুল ইসলাম মিটু, ও মো. এরশাদ হোসেন পাপ্পু। সংবাদ সম্মেলনে পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র জিয়াউল হক জিয়া সৈয়দপুর পৌর এলাকায় পৌরসভার নেয়া বিভিন্ন কার্যক্রমের বিষয়ে বিস্তারিত তথ্য উপস্থাপন করেন। এসময় তিনি পৌর পরিষদের নেয়া সকল কার্যক্রমে অংশ নিয়ে করোনাভাইরাস প্রতিরোধে অংশ নেয়ার জন্য সাংবাদিকদের প্রতি আহবান জানান। তার আহবানের প্রেক্ষিতে উপস্থিত গনমাধ্যম কর্মীরা বর্তমান সংকটময় মূহুর্তে পৌর পরিষদকে সহযোগিতা করার আশ্বাস দেন। এরই প্রেক্ষিতে আজ শনিবার দুপুরে শহরের বঙ্গবন্ধু চত্বরের পাঁচমাথা মোড় থেকে পরিস্কার পরিচ্ছন্নতা কার্যক্রম কার্যক্রম শুরু করা হয়।
এ কার্যক্রমের উদ্বোধন করেন সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার। এ সময় উপস্থিত ছিলেন সৈয়দপুর পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র মো. জিয়াউল হক জিয়া, প্যানেল মেয়র-২ মো. শাহীন আকতার শাহিন, পৌর কাউন্সিলর আল মামুন সরকার, আজগার আলী, সংরক্ষিত নারী কাউন্সিলর কনিকা রানী সরকার, সাংবাদিক, পৌরসভার কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।
এ প্রসঙ্গে পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র মো. জিয়াউল হক জিয়া বলেন,সৈয়দপুর পৌরসভার মেয়র আমজাদ হোসেন সরকারের সার্বিক দিকনির্দেশনায় পরিস্কার পরিচ্ছন্নতা ওই কার্যক্রম শুরু করা হয়েছে। পৌরসভার ভ্যাকুট্যাগ গাড়িতে পানির সঙ্গে ব্লিচিং পাউডার ডেটল ও ও জীবাণুনাশক মেডিসিন মিশিয়ে শহরের প্রধান প্রধান সড়কের পরিস্কার পরিচ্ছন্নতা কাজ চলছে। এছাড়াও পৌরসভার ১৫টি ওয়ার্র্ডের সংশ্লিষ্ট কাউন্সিলররা ব্লিচিং পাউডার ছিটানো এবং করোনা ভাইরাস রোধে জনসচেতনতা বাড়ানোর কার্যক্রম পরিচালনা করছেন। এ কার্যক্রম অব্যাহতভাবে চলবে বলে জানান তিনি।

তিনি জানান, সৈয়দপুর পৌরসভার পক্ষ থেকে করোনাভাইরাস প্রতিরোধে সচেতনতা সৃষ্টিতে এবং করনীয় সম্পর্কে শহরজুড়ে মাইক প্রচার করা হচ্ছে। এছাড়াও শহরের বিভিন্ন মোড়ে মোড়ে হ্যান্ড স্যানিটাইজার বিতরণ, পৌরসভার প্রধান ফটকে হাত ধোঁয়ার জন্য বেসিন স্থাপন করা হয়েছে। সেই সাথে আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ব্র্যাকের সহযোগিতায় করোনা পরামর্শ একটি ক্যাম্প স্থাপন করা হয়েছে। একই সাথে ইতোমধ্যে মশক নিধনের ঔষুধও ছিটানো হচ্ছে বলে জানান তিনি। এদিকে স্থানীয় ১১নং ওয়ার্ড কাউন্সিলর এরশাদ গোসেন পাপ্পু করোনাভাইরাস প্রতিরোধে করণীয় সম্পর্কে মাইক হাতে নিয়ে এলাকায় এলাকায় প্রচার চালিয়ে যাচ্ছেন।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close