Featured

কাজী আরেফসহ ৫ নেতা হত্যায় তিনজনের ফাঁসি কার্যকর হলো

http://tistanews24.com/wp-content/uploads/2016/01/9999333.jpgতিস্তা নিউজ ডেস্ক: জাসদ নেতা কাজী আরেফ আহমেদসহ ৫ নেতা হত্যা মামলায় মৃত্যদণ্ডপ্রাপ্ত তিন আসামীর ফাঁসি এক ঘন্টা আগে (বৃহস্পতিবার রাতে) যশোর কেন্দ্রীয় কারাগারে কার্যকর হয়েছে।
রাত ১১টা ১ মিনিটে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকর করা ২ জনের। এরা হলেন কুষ্টিয়ার মিরপুর থানার রাজনগর গ্রামের ইসমাইল হোসেনের পুত্র সাফায়েত হোসেন ওরফে হাবিব ওরফে হবি এবং এবং একই থানার কুরশা গ্রামের উম্মত ডাকাত ওরফে উম্মত মন্ডলের পুত্র আনোয়ার হোসেন। অপর জন কুরশা গ্রামেরই মৃত আবুল হোসেনের ছেলে মো. রাসেদুল ইসলাম ঝন্টু ওরফে আকবরের ফাঁসি হয় রাত পৌনে ১২টায়।
 ওই তিন খুঁনির ফাঁসি কার্যকর করা নিয়ে যশোর শহরে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়। শহর জুড়ে পুলিশের ১২-১৪টি টিম নিশ্ছিদ্র নিরাপত্তা বলয় গড়ে তোলে। কেন্দ্রীয় কারাগারের চারপাশ ঘিরে রাখে পুলিশ সদস্যরা। রাত ১০টা থেকে শহরের হাসপাতাল মোড়, কাঠের পুল সড়ক এবং খাজুরা বাসস্ট্যান্ড এলাকায় জেলখানামুখি সকল যানবাহন চলাচল বন্ধ করে দেয়া হয়। একইসঙ্গে বন্ধ করে দেয়া হয় আশপাশের সংযোগ সড়কও।
সূত্র জানায়, ১৯৯৯ সালের ১৬ ফেব্রুয়ারি বিকেলে কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার আড়িয়া ইউনিয়নের কালিদাসপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে সন্ত্রাসবিরোধী এক জনসভায় চরমপন্থীদের ব্রাশফায়ারে নিহত হন মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক জাসদের প্রতিষ্ঠাতা সভাপতি কাজী আরেফ আহমেদ, কুষ্টিয়া জেলা জাসদের সভাপতি লোকমান হোসেন, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ইয়াকুব আলী, স্থানীয় জাসদ নেতা ইসরাইল হোসেন ও সমশের মণ্ডল। দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে ফাঁসির চূড়ান্ত সাজা কার্যকর হলো।
রাতেই মৃতদেহ গুলো তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close