Featured

কিশোরীগঞ্জে কবিতা ছন্দে প্রাথমিক শিক্ষা কর্মকর্তার দূনীতি প্রকাশ

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী: নীলফামারীর কিশোরীগঞ্জ উপজেলার প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মাসুদুল হাসানের নানান দূর্নীতি ও স্বেচ্ছাচারিতার চিত্র প্রকাশিত হয়েঠে কবিতা ছন্দেকবিতা ছন্দে প্রাথমিক শিক্ষা কর্মকর্তার দূনীতি

কবিতাটি লিখেছেন ওই উপজেলার কালিকাপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সামসুজ্জোহা।

তার ওই কবিতা উপজেলা জুড়ে ছড়িয়ে দিয়েছে অন্যান্য সহকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা। ঘটনাটি এলাকায় চাঞ্চল্যের সৃষ্টির পাশাপাশি ওই প্রাথমিক শিক্ষা অফিসারের বিরুদ্ধে সুষ্ঠ তদন্ত পূর্বক বিচার দাবি করা হয়েছে। এছাড়া  চমকপ্রদ কবিতার মাধ্যমে উপজেলার প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মাসুদুল হাসানের নানান দূর্নীতি ও স্বেচ্ছাচারিতার প্রকাশ করায় অনেক শিক্ষক কবিতাটি সমর্থন করে ওই শিক্ষকের প্রতি সহমর্মিতা জ্ঞাপন করেছেন।

কালিকাপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ও সামসুজ্জোহা  সাংবাদিকদের বলেন, কিশোরীগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মাসুদুল হাসান স্লিপ কমিটির লাখ লাখ টাকা , শিক্ষকদের বদলি বাণিজ্যসহ অস্তিত্বহীন বেসরকারী প্রাথমিক বিদ্যালয় গুলো জাতীয় করনের জন্য প্রতিবেদনের নামে কোটি কোটি টাকা বাণিজ্য করেছেন। এসব দূর্নীতির বিষয় নিয়ে আমি কবিতা লিখেছি। কবিতার কয়েকটি লাইন  তুলে ধরেন এ ভাবে, আমি বঙ্গবন্ধুকে নিয়ে লেখি, বঙ্গবন্ধুকে নিয়ে গবেষণা করি, তাইতো করিনা কোন ভয়, সদা স্পষ্ট কথা বলি বিজয়ের মাসে হবে তাই জয়। অনেক দাপট, অনেক প্রভাব অনেক ঘুষখোর মাসুদুল হাসান, শিক্ষা অফিসার হিসাবে শিক্ষকের কটু কথা বলতে নাহি সংকোচ, সদা করে চলেছে অভিমান। কবিতার শেষের চরনে তিনি উল্লেখ করেন ,খোঁজ করে দেখো ওই মাসুদুল হাসানের বাপ-দাদা ছিল রাজাকার- যুদ্ধাপরাধী,তাইতো তোয়াক্কা করেনা, হয়েছে সে এতো জেদী। এ ব্যাপারে কিশোরীগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি আজাহার আলী ও সাধারন সম্পাদক রবিউল ইসলাম বলেন, স্যার ( উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার) শিক্ষকদের মুল্যায়ন করেন না। এ ব্যাপরে সাংবাদিকদের পক্ষে প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মাসুদুল হাসানের বক্তব্য নিতে মোবাইলে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করা হলে তিনি কল রিসিভ করেননি।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close