Featured

কিশোরী মা তার নবজাতক সন্তানকে পাঁচতলা থেকে ফেলে দিলো কেন ?

কিশোরী মা তার নবজাতক সন্তানকে পাঁচতলা থেকে ফেলে দিলো কেন ?

তিস্তা নিউজ ডেস্ক, ঢাকা:  জন্ম নেয়ার পর নিজ সন্তানকে পাঁচতলা ভবন থেকে নিচে ফেলে দিয়েছে বিউটি আক্তার (১৬) নামে এক কিশোরী মা। লোক লজ্জার ভয়ে এই কিশোরী মা তার সন্তান ফেলে দিয়েছে বলে সে নিজেই স্বীকার করেছে। নবজাতকটি দ্বিতীয় তলার কার্নিশে আটকে পড়ে প্রাণে বেঁচে যায়।

 আজ সোমবার সকালে এ ঘটনা ঘটে রাজধানীর বেইলি রোডে। পরে দুপুরে স্থানীয়দের খবরের পরিপ্রেক্ষিতে পুলিশ ছেলে শিশু সন্তানটিকে উদ্ধার করে মগবাজারের আদ-দ্বীন হাসপাতালে নিয়ে যায়।

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন বিউটি আক্তার জানান, তার পিতার নাম আবু বকর প্রামাণিক। তাদের গ্রামের বাড়ি সিরাজগঞ্জের উল্লাপাড়ার নওকর গ্রামে। ঢাকায় বেইলি রোডের ২৬ নম্বর প্রোপার্টিজ ম্যানশনের পাঁচতলায় আজমল হক ও ফিরোজা হকের বাসায় নয় বছর ধরে গৃহকর্মী হিসেবে কাজ করেন তিনি। শিশু বয়সে ওই বাসায় আসে বিউটি। ৯-১০ মাস আগে কুমিল্লায় বড় বোন লিপি আক্তারের বাসায় বেড়াতে যান তিনি। সেখানে তার বোনের স্বামী নীরব ঘুমের ওষুধ খাইয়ে তাকে ধর্ষণ করেন। পরে তিনি গর্ভবতী হয়ে পড়েন। কিন্তু এ কথা তিনি কাউকে জানতে দেননি। লোক লজ্জার ভয়ে গৃহকর্ত্রীকেও একথা জানাননি তিনি। এই সময় শারীরিক অনেক কষ্ট হয় তার। সারাক্ষণ তার দুশ্চিন্তায় কাটতো। কি করবেন মাঝেমধ্যে ভেবে পেতেন না। আত্মহননের কথাও মনে আসতো। কি করা উচিত কিছুই বুঝতে পারতেন না।

সোমবার সকাল সাড়ে ৮টার দিকে বেইলি রোডের ওই বাসাতেই তিনি ছেলে সন্তান প্রসব করেন। প্রসবের সময় কেউ তার কাছে ছিলো না। প্রসবের পর জানাজানির ভয়ে তিনি সন্তানটিকে পাঁচতলার উপর থেকে নিচে ফেলে দেন। তিনি ভেবেছিলেন এভাবেই হয়তো লজ্জার হাত থেকে বাঁচা যাবে।

এদিকে, ছেলে শিশু সন্তানটি দ্বিতীয় তলার কার্নিশে আটকে যায়। সেখানে পড়ে শিশুটি ক্ষীণ কণ্ঠে কান্নাকাটি করছিলো। কান্নার শব্দ শুনতে পেয়ে স্থানীয়রা ছুটে গিয়ে শিশুটিকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। খবর দেয় পুলিশকে। বিষয়টি নিয়ে এ্যাপার্টমেন্টের লোকজন আলোচনায় বসে। পরে শনাক্ত হয় ওই বাসা থেকে এই ঘটনা ঘটেছে। সেখান থেকে গুরুতর অসুস্থ অবস্থায় বিউটিকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়।

পুলিশ জানায়, স্থানীয়দের খবরের পরিপ্রেক্ষিতে সন্তানটিকে উদ্ধার আদ-দ্বীন হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তাকে চিকিৎসা দেয়া হচ্ছে। বিউটিকে চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেখানে পুলিশ পাহারায় বিউটি ভর্তি আছে।

গৃহকর্তা আজমল হকের বরাত দিয়ে পুলিশ জানায়, তারা এ কয়েক মাসে বুঝতেই পারেননি যে বিউটি গর্ভবতী। এমন কোনো ধারণাও তাদের ছিল না। বিউটি স্বাভাবিকভাবেই ঘরের সব কাজকর্ম করে আসছিলো বলে গৃহকর্তা উল্লেখ করেন।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker