সারাদেশ

কুড়িগ্রামে সন্ত্রাসী রাশেদুজ্জামান বাবুকে গ্রেফতার ও বিচারের দাবীতে মানব বন্ধন

http://tistanews24.com/wp-content/uploads/2016/01/Kurigram_Human_Chain_photo-1_01.01.161.jpgআমিনুল ইসলাম, জেলা প্রতিনিধি, রংপুর: কুড়িগ্রাম প্রেস কাবের সাধারণ সম্পাদক, সম্মিলিত সাংস্কৃতিক জোটের আহবায়ক, চ্যানেল আইয়ের প্রতিনিধি ও গ্রুপ থিয়েটার ফেডারেশনের জেলা সমন্বয়ক শ্যামল ভৌমিকের উপর হামলাকারীদের গ্রেফতারের দাবীতে মানব বন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
আজ(শুক্রবার) দুপুরে কুড়িগ্রাম শহরের কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় কুড়িগ্রাম-রংপুর মহাসড়কে ২ ঘন্টাব্যাপী এ কর্মসূচীর আয়োজন করে সম্মিলিত সাংস্কৃতিক জোট কুড়িগ্রাম জেলা শাখা। মানব বন্ধনে বাংলাদেশ মহিলা পরিষদ, প্রচ্ছদ কুড়িগ্রাম, সাম্প্রতিক ও চেতনা, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান এক্য পরিষদ, জাতীয় পুজা উদযাপন পরিষদ, বঙ্গবন্ধু পরিষদ, বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা, ঘাতক দালাল নির্মুল কমিটি, গণজাগরন মঞ্চ, ভাওয়াইয়া পরিষদ, ললিতকলা একাডেমিসহ ২০টি সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন অংশ নেয়।
এসময় সমাবেশে একাত্মতা ঘোষনা করে দ্রæত আইনগত ব্যবস্থা গ্রহনের দাবী জানিয়ে ঢাকা থেকে মোবাইলে বক্তব্য রাখেন কেন্দ্রীয়  সম্মিলিত সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় কমিটির সভাপতি গোলাম কুদ্দুস। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন প্রবীন শিল্পী বাদল আহমেদ, সাংস্কৃতিক ব্যাক্তিত্ব ও স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দ সৈনিক দেবব্রত বকসী বুলবুল, জ্যোতি আহমেদ, বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক ছানালাল বকসী, মহিলা পরিষদের সভানেত্রী নন্দিতা চক্রবর্তী, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাক অলক সরকার, কুড়িগ্রাম প্রেস কাবের যুগ্ন সম্পাদক আতাউর রহমান বিপ্লব, সাংবাদিক আমিনুল ইসলাম মুকুল, সুব্রতা রায়, বীর মুক্তিযোদ্ধা সুনীল বর্মন ও ডাঃ তাপস বোস, এডভোকেট সুজিত কুমার চক্রবর্তী,  প্রমুখ।
বক্তারা অবিলম্বে সন্ত্রাসী রাশেদুজ্জামান বাবু ও তার সহযোগীদের গ্রেফতার করে দৃষ্টান্ত মুলক শাস্তির দাবীসহ শিল্পকলা একাডেমির স্বঘোষিত সাধারণ সম্পাদক পদ ও জেলা আইন শৃংখলা কমিটির সদস্য পদ থেকে বহিস্কারের দাবী জানান।
উল্লেখ্য গত ২৮ ডিসেম্বর প্রেস কাবের সাধারণ সম্পাদক ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের আহবায়ক শ্যামল ভৌমিকের উপর সন্ত্রাসী হামলা চালায় কুড়িগ্রাম শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক রাশেদুজ্জামান বাবুর নেতৃত্বে এক দল সন্ত্রাসী। এ ঘটনায় সদর থানায় মামলা দায়ের হলেও এখনো কাউকে গ্রেফতার করেনি পুলিশ।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close