নীলফামারী

কুড়িগ্রামে সাংবাদিক আরিফুলকে নির্যাতন ও গ্রেফতারের প্রতিবাদে সৈয়দপুরে সাংবাদিকদের মানববন্ধন

মিজানুর রহমান মিলন, সৈয়দপুর(নীলফামারী) প্রতিনিধি: বাংলা ট্রিবিউনের কুড়িগ্রাম জেলা প্রতিনিধি সাংবাদিক আরিফুল ইসলাম রিগ্যানকে মধ্য রাতে গ্রেফতার করে নির্যাতন এবং মদ ও গাঁজা দিয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে কারাদন্ড দেয়ার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করেছে সৈয়দপুরের সাংবাদিকবৃন্দ।
আজ রবিবার দুপুরে শহরের শহীদ ডা. জিকরুল হক সড়কস্থ প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও সমাবেশ করা হয়। ঘন্টাব্যাপী মানববন্ধন চলাকালে সমাবেশে কুড়িগ্রামের জেলা প্রশাসক সুলতানা পারভিনসহ ওইদিন রাতের ন্যাক্কারজনক অভিযানে জড়িতদের শাস্তির দাবি করা হয়। সমাবেশে সৈয়দপুর রিপোর্টার্স ইউনিটির সভাপতি পিকে সাইদুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য বলেন সাংবাদিক নজরুল ইসলাম, মেহেরুন্নিসা, তৈয়ব আলী, সাব্বির আহমেদ সাবের, ফয়েজ আহমেদ, মোতালেব হোসেন, আওয়ামী লীগ নেতা ইদ্রিস আলী প্রমুখ। সমাবেশ পরিচালনা করেন সাংনাদিক মিজানুর রহমান মহসিন।
মানববন্ধন চলাকালে সাংবাদিকরা বলেন, গভীর রাতে অভিযানের নামে সাংবাদিক আরিফুল ইসলামের বাড়িতে প্রশাসনিক হামলা চালিয়ে জঘণ্যতম ঘটনা ঘটানো হয়েছে। যা সভ্য সমাজে কখনও হয়নি। বক্তারা বলেন আরিফুলের বিরুদ্ধে যেসব অভিযোগ আনা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা। আসল কথা হচ্ছে জেলা প্রশাসক সুলতানা পারভিনের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির সংবাদ প্রকাশ করায় তাকে প্রতিনিয়ত হুমকি দেয়া হয়েছে জেলা প্রশাসকের পক্ষে। কিন্তু তার কলম বন্ধ না হওয়ায় ক্ষিপ্ত হয়ে জেলা প্রশাসন মিথ্যে অভিযোগে অভিযানের নামে আরিফুলের বাসায় অভিযান চালিয়ে গভীর রাতে মোবাইল কোর্টের মাধ্যমে মাদক রাখার দায়ে তাকে এক বছরের কারাদন্ড দেয়া হয়েছে। বক্তারা হুশিয়ারি উচ্চারণ করে বলেন, সাংবাদিকদের কলম থেমে থাকবে না। অনিয়ম ও দুর্নীতির সংবাদ প্রকাশ হবেই। তারা বলেন, আদালত সাংবাদিক আরিফুলকে জামিন দিলেও মামলা প্রত্যাহার করা হয়নি। তারা অবিলম্বে সাংবাদিক আরিফুলের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবি জানান। মানববন্ধনে সৈয়দপুরের সাংবাদিক ছাড়াও বিভিন্ন শ্রেণী পেশার পেশার মানুষ অংশ নেন।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close