সারাদেশ

কে সেই দিনাজপুরের ইতালীয় নাগরিক?

http://tistanews24.com/wp-content/uploads/2015/11/25899.jpg
ছবি: আহত ইতালীয় নাগরিক ডা. পিয়েরো পিচম পারলাড়ী

তিস্তা নিউজ অনলাইন ডেস্ক : দিনাজপুরে দুর্বৃত্তের গুলিতে গুরুতর আহত ইতালিয়ান নাগরিক ক্যাথলিক চার্জের ফাদার ডা. পিয়েরো পিচম পারলাড়ীকে (৫০) উন্নত চিকিৎসার জন্য হেলিকপ্টারযোগে ঢাকায় নেয়া হয়েছে।

বুধবার (১৮ নভেম্বর) সকাল সাড়ে ৭টার দিকে সাইকেলযোগে তার কর্মস্থল দিনাজপুর স্যানভিন সেন্ট হাসপাতালে (মিশন হাসপাতাল) যাওযার পথে মোটরসাইকেল আরোহী অজ্ঞাত পরিচয় ৩ দুর্বৃত্তরা তাকে গুলি করে পালিয়ে যায়। স্থানীয়রা আশঙ্কাজনক অবস্থায় তাকে উদ্ধার করে দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। পরে তাকে উন্নত চিকিৎসার জন্য হেলিকপ্টারযোগে ঢাকায় নেয়া হয়েছে।

এদিকে ঘটনার পর দিনাজপুর জেলা জামায়াতের সেক্রেটারী এ্যাড. মাহবুবুর রহমান ভুট্টোকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ।

ঘটনার পর দিনাজপুরে র‌্যাব, পলিশসহ অন্যান্য আইন শৃঙ্খলা বাহিনীর তৎপরতা জোরদার করা হয়েছে। শহরের গুরুত্বপূর্ণ স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

পিয়েরো পিচম দিনাজপুর মিশন হাসপাতালের একজন পুরোহিত ও ডাক্তার। তিনি দিনাজপুর সরকারী কলেজের নিকট সুইহারী মিশনের নভারা টেকনিক্যাল সেন্টার (এনটিসি) চত্বরের একটি ভবনে থাকতেন। প্রায় ৩০ বছর ধরে তিনি দিনাজপুরে বসবাস করছেন বলে জানান চার্জের পুরোহিত।

ঘটনার খবর পেয়ে দিনাজপুর জেলা প্রশাসক মীর খায়রুল আলম, পুলিশ সুপার মো. রুহুল আমিন, অতিরিক্ত পুলিশ সুপার মো. মিজানুর রহমানসহ বেশ কয়েকজন বিদেশী নাগরিক দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে ছুটে আসেন।
দিনাজপুর কোতয়ালী থানার অফিসার ইনচার্জ (ওসি) জানান, দু’টি মোটরসাইকেলে করে দুর্বৃত্তরা এসে হামলা করে। একটি মোটরসাইকেলে দুইজন আর একটি ঠিক ক’জন ছিল তা জানা যায়নি। দুর্বৃত্তদের ধরতে পুলিশ অভিযান অব্যাহত রেখেছে।
ঘটনার পর জেলা জামায়াতের সেক্রেটারী এ্যাড. মাহবুবুর রহমান ভুট্টোকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ।

 

 

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close