Featured

খুদেবার্তা-ভয়েজকল ডিজিটাল প্রচারণা সৈয়দপুরে

http://tistanews24.com/wp-content/uploads/2015/12/63526.jpgনীলফামারী অফিস থেকে ইনজামাম-উল-হক নির্ণয় :  নীলফামারীর সৈয়দপুর পৌরসভা নির্বাচনে প্রার্থীরা এবার অন্য যেকোনো বারের চেয়ে বেশি ডিজিটাল প্রচারণা চালাচ্ছেন। মুঠোফোনে খুদেবার্তা (এসএমএস) এবং ফেসবুকে ফ্যানপেজ খুলে সেখানে প্রার্থীরা তাঁদের নাম, প্রতীক এবং ব্যক্তিগত ভালো দিকগুলো তুলে ধরছেন। ভয়েস কলেও চলছে তাঁদের ভোট প্রার্থনা। সৈয়দপুর শহরের ১৩ নম্বর ওয়ার্ডের বাঁশবাড়ী মহল্লার বাসিন্দা গৃহিণী শাহনাজ বেগম বলেন, মুঠোফোনে ভোট চেয়ে এত বেশি এসএমএস আসছে যে কী বলব! ইনবক্স ভর্তি হয়ে যাচ্ছে। দরকারি এসএসএস খুঁজেই পাওয়া যায় না। আমি বিরক্ত।প্রচারণার এই নতুন ধারাকে অনেক ভোটার আবার স্বাগতও জানাচ্ছেন। ৫ নম্বর ওয়ার্ডের শেরেবাংলা সড়কের ব্যবসায়ী আহমেদ, ছাত্র শাহনেওয়াজ, ১১ নম্বর ওয়ার্ডের নতুন বাবুপাড়ার বাসিন্দা
আফরোজ আলম প্রমুখ জানান, শীতের রাতে বাড়ি বাড়ি গিয়ে ভোট প্রার্থনার চেয়ে এভাবে মুঠোফোনে
এসএমএস অনেক ভালো। এতে ভোটাররা বিরক্তও কম হন।শহরের ৮ নম্বর ওয়ার্ডের নিজপাড়ার বাসিন্দা চাকরিজীবী আসমা খাতুন। তিনি বলেন,ইন্টারনেটে দেখেছি প্রার্থীরা ভোট চাইছেন। পোস্টারে সাদাকালো ছবি বাধ্যতামূলক করেছে নির্বাচন কমিশনের আচরণবিধি। কিন্তু ফেসবুক বা টুইটারে প্রচারণার ক্ষেত্রে তো প্রার্থীরা দিব্বি রঙিন ছবি দিচ্ছেন যার যার ওয়ালে। প্রদর্শিত হচ্ছে তাঁদের রঙিন পোস্টার, প্রচারনার ছবি। অবশ্য ভালোই লাগছে।সৈয়দপুরে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে সবচেয়ে বেশি প্রচারণা চলছে প্রতিদ্বন্দ্বী দুই মেয়র প্রার্থীর নামে। এখানে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী সাখাওয়াৎ হোসেন খোকনের ফেসবুক পাতায় যেমন লাইক পড়ছে, একই রকম লাইক পড়ছে বিএনপির দলীয় প্রার্থী আমজাদ হোসেন সরকারের পাতাতেও।

http://tistanews24.com/wp-content/uploads/2015/12/77744.jpgএসএমএসের মাধ্যমে প্রার্থীদের পে ভোট প্রার্থনার বিষয়টি তত্ত্বাবধান করছেsurprisebd/ccnews24.com নামের একটি ওয়েবসাইট। এর পরিচালক জসিম উদ্দিন বলেন,
পৌরসভা নির্বাচনে অংশ নেওয়া মেয়র, কাউন্সিলর ও সংরতি আসনের নারী কাউন্সিলররা আমাদের সঙ্গে যোগাযোগ করছেন। এর পরিপেক্ষিতে আমরা সংশ্লিষ্ট ওয়ার্ড ও পৌর এলাকার ভোটারদের মুঠোফোনে খুদেবার্তা পৌঁছে দিচ্ছি। এ জন্য প্রতিটি এসএমএসের জন্য ৫৫ পয়সা করে দিতে হচ্ছে প্রার্থীদের। তিনি আরও জানান, ডিজিটাল পদ্ধতির এই প্রচারণা ব্যাপক সাড়া ফেলেছে এলাকাবাসী ও ভোটারদের মধ্যে। গত শুক্রবার থেকে ভয়েস কলও চালু করেছে তাঁর প্রতিষ্ঠান। এতে প্রার্থীরা নিজ কণ্ঠে মুঠোফোনে ভোট প্রার্থনার সুযোগ পাচ্ছেন বলে জানান জসিম উদ্দিন। এদিকে প্রার্থীরা নিজ উদ্যোগেও ফেসবুকে প্রচারণা চালাচ্ছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগ প্রার্থী অধ্যাপক সাখাওয়াৎ হোসেন খোকন এবং ধানের শীষ প্রতীক নিয়ে লড়াইয়ে নামা বিএনপির প্রার্থী আমজাদ হোসেন সরকার। সেই সঙ্গে ইন্টারনেটের আরও যেসব সেবা রয়েছে যেমন ভাইবার, ইমো, হোয়াটস অ্যাপেও প্রচারণা চালাচ্ছেন তাঁরা। এসব এ্যাপস ব্যবহার করে ভোটারদের ভয়েস এসএমএস, ক্ষুদে বার্তা ও প্রতীকের ছবি পাঠিয়ে ভোট প্রার্থনা করছেন তাঁরা।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close