Featured

গিনেজ বুকে নাম অন্তর্ভুক্তির আগেই ছকিনা বেওয়া মারাগেলো

তিস্তা নিউজ ডেস্ক: নাটোরের বড়াইগ্রাম উপজেলার মানইর গ্রামের ১৪৩ বছর বয়সের বৃদ্ধা ছকিনা বেওয়া আর নেই।
http://tistanews24.com/wp-content/uploads/2015/12/7-1.jpgবুধবার সকাল ৯টার দিকে বার্ধক্যজনিত কারণে তিনি ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজেউন। একমাত্র জীবিত ছেলে আবুল হোসেন (৯৫) জানান, তার মায়ের বয়স হয়েছিল ১৪৩ বছর। জাতীয় পরিচয়পত্র ও জন্ম নিবন্ধন কার্ড অনুযায়ী তার জন্ম তারিখ ৩ মে ১৮৭৪।
তার নাতি মেহেদী হাসান মিন্টু জানান, দেশের মধ্যে তো বটেই, দেশের বাইরেও তার সমবয়সী মানুষ কেউ ছিল না। ব্রিটিশ, পাকিস্তান এবং স্বাধীন বাংলাদেশ- এই তিন আমলের নীরব স্বাক্ষী ছকিনা বেওয়াকে দেখতে প্রায়ই দূর-দূরান্ত থেকে অনেক উৎসাহী লোকজন তার বাড়িতে ভিড় জমাতেন।http://tistanews24.com/wp-content/uploads/2015/12/7-2.jpg পৃথিবীর সবচেয়ে বেশি বয়সের জীবিত মানুষ হিসেবে ছকিনা বেওয়ার নাম গিনেজ বুকে অন্তর্ভুক্তির প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে সরকারসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানানো হয়। এ ব্যাপারে নয়া দিগন্তসহ বিভিন্ন দৈনিকে তার ছবিসহ সংবাদও প্রকাশ হয়েছে। কিন্তু মৃত্যুর আগে তার আশা পূরণ হলো না।

এ ব্যাপারে জোনাইল ইউনিয়ন চেয়ারম্যান রাশেদুল ইসলাম রাসেল জানান, বিশ্বের সবচেয়ে বেশি বয়সী মানুষ হিসাবে তার নাম গিনেজ বুকে অন্তর্ভুক্ত হওয়া উচিৎ। কিন্তু যথাযথ উদ্যোগের অভাবে সে দাবি পূরণ হলো না।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close