বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি

গ্যালাক্সি এস৭ আসবে ইউএসবি টাইপ-সি পোর্ট নিয়ে

এ পর্যন্ত যে সব ফোনের ইউএসবি টাইপ-সি পোর্ট নিয়ে বাজারে আসার কথা শোনা গেছে সেগুলি হলো : ওয়ানপ্লাস ২, শীওমী মি ৪আই, শীওমী মি ৪সি, গুগলের নতুন নেক্সাস ৫এক্স, নেক্সাস ৬পি এবং আরো কিছু স্বল্প পরিচিত কোম্পানির ফোনসেট। অবস্থা দৃষ্টে মনে হচ্ছে না অন্য কেউ-ই ২০১৫ এর মধ্যে ইউএসবি টাইপ-সি পোর্ট যুক্ত ফোন হাজির করতে পারবে। গ্যালাক্সি এস৭ ২০১৬ সালে আসবে ইউএসবি টাইপ-সি পোর্ট নিয়ে। সে কারণে ২০১৬ই হয়তো ইউএসবি টাইপ-সি পোর্ট যুক্ত ফোনের ঝলসে ওঠার বছর।

খবরটি শুনে ইউএসবি টাইপ-সি পোর্ট বলতে আসলে কি বুঝায় এ প্রশ্ন অনেকের মনেই জাগতে পারে। তাদের জ্ঞাতার্থে জানানো যাচ্ছে- এর অর্থ হলো অ্যানড্রয়েড ব্যবহারকারীরা পরিবর্তনযোগ্য বা উল্টানো যায় এমন পোর্ট পাবেন যা দিয়ে অতিদ্রুত ডাটা ট্রান্সফার করা যাবে।

গ্যালাক্সি এস৭ আসবে ইউএসবি টাইপ-সি পোর্ট নিয়ে
স্যামসাং সংক্রান্ত গুজব সরবরাহকারী সাইট স্যামমোবাইল’র ফাঁস করা তথ্যটি প্রযুক্তিপ্রেমীদের আগ্রহী করে তুলেছে। এখন তাদের দেখার প্রতীক্ষা যে, স্যামসাং তার দ্রুত চার্জ দেয়ার প্রযুক্তিটাকে ‘উল্টানো বা পরিবর্তনযোগ্য কেবল’ নামে ক্রেতা সম্মুখে উপস্থিত করে কিনা। গ্রাহক এই মূহুর্ত পর্যন্ত কোন সঠিক সিদ্ধান্তে পৌঁছাতে পারছেন না কারণ তারা কেউই এখনও কোয়ালকম কুইকচার্জ যুক্ত ইউএসবি টাইপ-সি পোর্ট সম্বলিত হ্যান্ডসেট দেখেন নি। সে কারণে এই সেট ব্যবহারের সুবিধা সম্পর্কেও কেউ অবগত নন।

যাহোক, যতোদিন না স্যামসাং সত্যি সত্যি গ্যালাক্সি এস৭ অবমুক্ত করছে ততোদিন পর্যন্ত আগ্রহী সকলকে নিজেদের কৌতুহল বাক্সবন্দী করে রাখতেই হচ্ছে।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close