Featured

গ্রামের মানুষ নাম দিয়েছে “ঘাস মেম্বার”

গ্রামের মানুষ নাম দিয়েছে  “ঘাস মেম্বার”মোঃ আব্দুল্লাহ আল মামুন পার্বতীপুর(দিনাজপুর)প্রতিনিধি: ইউনিয়ন পরিষদের নির্বাচিত সদস্য না হয়েও মেম্বার নামে পরিচিত রংপুরের বদরগঞ্জ উপজেলার রামনাথপুর ইউনিয়নের ২নং ওর্য়াডের দক্ষিন রামনাথপুর গ্রামের বাসিন্দা ইউছুফ আলী (ঘাস মেম্বার)। সে মৃত সোহরাব হোসেনের ছেলে।

নির্বাচিত সদস্য না হয়েও  মেম্বার বলে ডাকার উদ্দেশ্য জানতে চাইলে এলাকাবাসীর  জানান, এই ওয়ার্ডের বর্তমান মেম্বারের যে দায়িত্ব তার চেয়ে বেশী দায়িত্ব পালন করেন ঘাস মেম্বার। এ ঘাস মেম্বারের কথা বলতে গিয়ে তারা আরও জানান, এলাকায় গরীব মানুষের মেয়ে বিয়েতে আর্থিক সহযোগীতা, গ্রামের যেখানে টিবওয়েল নাই, সেখানে টিবওয়েল স্থাপন করে দেওয়াসহ এলাকার রাস্তাঘাটের মাটি ভরাট  কাজ তিনি নিজেই করেদেন।

এছাড়া গ্রামের ছেলেদের খেলাধুলার জন্য দুইটি ফুটবলও কিনে দিয়েছেন তিনি। যদিও তাঁর নিজের সংসারেই কাটে অভাব অনাটনের মধ্যে দিয়ে। গ্রামের কত জনকেইতো মেম্বার বানালাম কেউ তো নিজ নিজ স্বার্থ ছাড়া আমাদের জন্য কিছু করেন নাই। কিন্তু ঘাস মেম্বার আমাদের মেম্বার না হয়েও তিনি অনেক কিছু করেছেন। তাই এবার তাকে মেম্বার বানিয়ে গ্রামের জন্য আরো কিছু করার সুযোগ করে দিতে চাই।

ইউছুফ আলীর (ঘাস মেম্বার) মা জানান, ছোট্টবেলা থেকেই অপরের বিপদে আপদে সুখে-দুঃখে সব সময় সবার পাশে গিয়ে দাড়াত সে। তাঁর স্ত্রী বলেন, সে নিজের সংসার ছেলে-মেয়েদের প্রতি খেয়াল না রেখে অপরের বিপদে আপদে সুখে দুঃখে এগিয়ে যান সে। এ কারণেই বিয়ের ১৮ বছরেও সে সংসারের তেমন কোন উন্নতি করতে পারেনি সে।

গ্রামের লোকজন আপনাকে ঘাস মেম্বার বলে ডাকে তাতে আপনার কোন আপত্তি আছে কিনা না এমন প্রশ্ন করলে সে বলেন, না, গ্রামের লোকজন আমাকে ভালবেসে ঘাস মেম্বার বলে ডাকে। মেম্বার হতেও চাই না কিন্তু গ্রামের মানুষ জনের আবদার তো ফেলতে পারি না, সবাই আমাকে মেম্বারের চোখে দেখতে চায় । মেম্বার হতে পারি আর না পারি সারা জীবন গ্রামের মানুষের পাশে থেকে সেবা করে যেতে চাই ।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- সম্পাদক

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker