Featured

চট্টগ্রামের মহিউদ্দিন চৌধুরীর বক্তব্যের প্রতিবাদে ৭ সংসদ সদস্যের বিবৃতি

চট্টগ্রামের মহিউদ্দিন চৌধুরীর বক্তব্যের প্রতিবাদে ৭ সংসদ সদস্যের বিবৃতিআবুল বাশার, চট্টগ্রাম প্রতিনিধিঃ চট্টগ্রাম-১১ আসনের সংসদ সদস্য এমএ লতিফের বিরুদ্ধে বঙ্গবন্ধুর ছবি বিকৃতির অভিযোগ মিথ্যা বলে দাবি করে বিবৃতি দিয়েছেন চট্টগ্রাম-৭ আসনের সংসদ সদস্য। বিবৃতিতে সংসদ সদস্যরা লালদিঘীর মাঠে নগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরীর বক্তব্যের কড়া প্রতিবাদ জানান।

আজ(বুধবার) সংবাদ মাধ্যমে পাঠানো বিবৃতিতে এ প্রতিবাদ জানানো হয়।

বিবৃতিদাতারা হলেন-চট্টগ্রাম-৩ আসনের সংসদ সদস্য মাহফুজুর রহমান , চট্টগ্রাম-৪ আসনের সংসদ সদস্য দিদারুল আলম , চট্টগ্রাম-৬ আসনের সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী, চট্টগ্রাম-১০ আসনের সংসদ সদস্য ডা.আফছারুল আমীন, চট্টগ্রাম-১২ আসনের সংসদ সদস্য শামসুল হক চৌধুরী, চট্টগ্রাম ১৪ আসনের সংসদ সদস্য মোঃ নজরুল ইসলাম চৌধুরী, চট্টগ্রাম ৬১ আসনের সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরী।

বিবৃতিতে বলা হয়, আওয়ামীলীগ থেকে দুইবার নির্বাচিত সংসদ সদস্য এমএ লতিফের বিরুদ্ধে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি বিকৃতির মিথ্যা অভিযোগ এনে নাগরিক মঞ্চের উদ্যোগে আয়োজিত প্রতিবাদ সভায় নগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী যে বক্তব্য দিয়েছেন আমরা তার তীব্র প্রতিবাদ জানাচ্ছি।’

বিবৃতিতে আরো বলা হয়, ছবি বিকৃতির আত্মস্বীকৃত ডিজাইনারের বিরুদ্ধে অবস্থান না নিয়ে এমএ লতিফের ভাবমূর্তি ক্ষুন্ন ও তাকে সামাজিকভাবে হেয় করার উদ্দেশ্যে মহিউদ্দিন চৌধুরীর দেয়া  বক্তব্য কোন ভাবেই একজন দায়িত্বশীল নেতার আচরণ হতে পারে না ।

উল্লেখ্য ‘এমএ লতিফের উদ্দেশ্যে মহিউদ্দিন চৌধুরী বক্তব্যে বলেছেন, যদি কোন দুর্ঘটনা ঘটে, যদি কোন তরুণ যুবক ক্ষিপ্ত হয়ে আঘাত করে, যদি এতে তার মৃত্যু হয়, তাহলে নির্দেশদাতা হিসেবে অপরাধী হতে আমি রাজি আছি। মামলায় আমাকে প্রথম আসামী করতে পারবেন। মহিউদ্দিন কাঠগড়ায় যেতে রাজি আছে।’

বিবৃতিতে বলা হয়, এটা কোন সভ্য মানুষের বক্তব্য হতে পারে না। এই বক্তব্যের মাধ্যমে তিনি দলীয় শৃঙ্খলার বিরুদ্ধে অবস্থান নিয়েছেন, যা রাজনৈতিক শিষ্টাচার বহির্ভূত এবং দেশের প্রচলিত আইনকে বৃদ্ধাঙ্গুলি প্রদর্শনের সমান।

নগর আওয়ামী লীগের কার্যকরী সদস্য ও সংসদ সদস্য এমএ লতিফের বিরুদ্ধে কোন বক্তব্য থাকলে দলীয় ফোরামে অভিযোগ উত্থাপন করতে পারেন, উল্লেখ করে বিবৃতিতে আরো বলা হয়,‘মাননীয় প্রধানমন্ত্রী, বঙ্গবন্ধু কন্যা, সংসদ নেত্রী ও দলীয় প্রধান উনার কাছে অভিযোগ না করে লালদিঘীর মাঠে প্রতিবাদ সভার আয়োজন ও প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কুরুচিপূর্ণ বক্তব্য দেওয়া সরাসরি দলীয় শৃঙ্খলা পরিপন্থি, রাজনৈতিক শিষ্টার বহির্ভূত আচরণ ও পাগলের প্রলাপ ছাড়া কিছু নয়।’
দলীয় ভাবমূর্তি ক্ষুন্ন করে এমন কর্মকান্ড থেকে বিরত থাকার অনুরোধ জানান এসব সংসদ সদস্যরা।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker