Featured

চিলাহাটি উপস্বাস্থ্য কেন্দ্রের বেহাল অবস্থা

তোজাম্মেল হোসেন মনজু, চিলাহাটী (নীলফামারী):  চিলাহাটি উপস্বাস্থ্য কেন্দ্র এখন বেহাল অবস্থা। একজন  এস.এ.সি.এম.ও কে দিয়ে স্বাস্থ্য কেন্দ্রটি চলছে ধীর গতিতে, ফলে অনেক সময় রোগীদের ঔষধ না নিয়ে খালি হাতে ফিরে যেতে হয়।

ঘটনার বিবরণে জানা যায় যে, ডোমার উপজেলার ভোগডাবুড়ী ইউনিয়নের চিলাহাটি উপস্বাস্থ্য কেন্দ্রটিতে প্রতিদিন গড়ে ১৫০/২৫০ জনhttp://tistanews24.com/wp-content/uploads/2015/12/sasto.jpg রোগী  চিকিৎসা সেবা নিতে আসে কিন্তু এক জন এস.এ.সি.এম.ও’র পক্ষে চিকিৎসা সেবা দেওয়া সম্ভব নয়। একই ব্যক্তি ব্যবস্থাপত্র ও ঔষধ দিয়ে থাকে ফলে অনেক রোগী চিকিৎসা সেবা সঠিক মত পায় না। চিলাহাটি উপস্বাস্থ্য কেন্দ্রের এস.এ.সি.এম.ও সাইফুল ইসলাম জানান যে, এখানে ৪ টি পদ আছে, ৩ জন পোষ্টিং পেয়েও অন্য জায়গায় চলে গেছে, একজন এম.বি.বি.এস এখানে যোগদান করার  ১ বছর যাওয়ার পর ডাক্তারকে বোড়াগাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সে ডেপুটিশনে নিয়ে যাওয়া হয় বর্তমানে তিনি বোড়াগাড়ীতে কর্মরত আছেন । একজন ফার্মাসিস্ট  কাজে যোগদান করার পর ডোমার উপস্বাস্থ্য কেন্দ্রে ডেপুটেশনে চলে যায়। ডিসেম্বর মাসে আবারও চিলাহাটিতে কর্মরত ডাক্তারকে বোড়াগাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত থাকার চিঠি দিয়েছেন ডোমার টি.এইচ.ও। ডাক্তার ও কর্মচারি না থাকার কারনে চিলাহাটি উপস্বাস্থ্য কেন্দ্রে এসে রোগীরা দূর্ভোগের শিকার হচ্ছে বলে জানা যায়। চিলাহাটি উপস্বাস্থ্য কেন্দ্রে ভোগডাবুড়ী,কেতকীবাড়ী ইউনিয়ন ও পাশ্ববর্তি বিলুপ্ত ছিটমহলবাসী এই উপস্বাস্থ্য কেন্দ্রে এসে চিকিৎসা নিয়ে থাকে। প্রতিদিন ২ টি ইউনিয়ন ও  বিলুপ্ত ছিটমহল থেকে ২/৩শ রোগী চিকিৎসা সেবা নিয়ে যায়। রোগীদের চাপের ফলে একজন চিকিৎসক ভালো মত চিকিৎসা সেবা দিতে পারে না ফলে ভুক্তভোগী  সাধারণ আসহায় মানুষ চিলাহাটি উপস্বাস্থা কেন্দ্রে এসে চিকিৎসা সেবা না নিয়ে ফিরে যায়। গত সেপ্টম্বর মাসে দ্বিতীয় সপ্তাহে স্বাস্থ্যমন্ত্রী মোঃ নাসিম চিলাহাটি সফর কালে উপস্বাস্থ্য কেন্দ্রটি পরিদর্শন করেন এবং ৫০ শয্যা হাসপাতালে উন্নিতকরণ ও জনবল দেওয়ার আশ্বাস দেন কিন্তু ৩ মাস পেরিয়ে গেলেও কাজের কাজ কিছু হয়নি।এই সব অব্যবস্থাপনার কারণে অসহায়  রোগীরা চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছে।এই ব্যাপারে  ডোমার  স্বাস্থ্য কমপ্লেক্স’র টি.এইচ.ও  ডাঃ হিরম্ব কুমার রায়ের সঙ্গে যোগাযোগ করে জানতে চাইলে তিনি বলেন যে  লোক দেওয়ার চেষ্টা করবো।

:
০৭/১২/২০১৫

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close