নীলফামারী

চিলাহাটি-হলদিবাড়ি নির্মাণাধিন রেলপথ পরিদর্শন করেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন

ডোমার ও চিলাহটি (নীলফামারী) প্রতিনিধি: ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) ও বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-এর উপস্থিতে নির্মাণাধিন চিলাহাটি- হলদিবাড়ি রেলপথ পরিদর্শন করেন,বাংলাদেশ সরকারের রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

আজ শুক্রবার দুপুরে এ পরিদর্শন শেষে তিনি সীমান্তের ৭৮২ নং পিলারের কাছে বিএসএফ ও বিজিবির সম্বনয়ে এক সভায় মিলিত হন।
সভায় তিনি বলেন, ভারত-বাংলাদেশের সরকার টু সরকার যেমন সম্পর্ক্য ঘনিষ্ঠ হয়েছে, এখন দুই দেশের জনগণ টু জনগণ সর্ম্পক ঘনিষ্ঠ হচ্ছে বলে মন্তব্য করেন রেলপথ মন্ত্রী অ্যাডভোকেট নূরুল ইসলাম সুজন এমপি।
২০২২ সালের মধ্যে মংলা বন্দর থেকে শিলিগুড়ি পর্যন্ত রেল সংযোগ তৈরী হবে এবং চলতি বছরের জুন মাসে চিলাহাটী-হলদীবাড়ি রেল পথের নির্মাণ কাজ শেষ হবে বলে তিনি আশা করেন। এই রেল পথটি নির্মিত হলে উভয় দেশ অর্থনৈতিকভাবে লাভবান হওয়ার পাশাপাশি ভারতের কলকাতা থেকে বাংলাদেশের ভূমি ব্যবহার করে এ অঞ্চলে রেলগাড়ী চালাতে চাইলে সময় বাঁচাতে পারবে বলে তিনি জানান।

এ ছাড়া এই রেলপথের সাথে ভারতের পাশাপাশি নেপাল,ভুটানও যুক্ত হওয়ার চেষ্টা অব্যাহত রেখেছে।
বৈঠকে নীলফামারী জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী, পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান, বিজিবি ৫৬ ব্যাটালিয়নের অধিনাক মামুনুল হক, বাংলাদেশ রেলওয়ে পশ্চিমাঞ্চরের প্রধান প্রকৌশলী আল ফাত্তাহ্ মাসুদুর রহমান, প্রকল্প পরিচালক আব্দুর রহিম, নীলফামারী পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, ডোমার উপজেলা নির্বাহী কর্মকর্তা সাহিনা শবনম এবং ভারতীয় বিএসএফ ৬৫ ব্যাটালিয়েনের সেকেন্ড ইন কমা- জগদিশ দাওয়াই, উত্তরাঞ্চল রেলের প্রধান নির্বাহী প্রকৌশলী প্রবীর কুমার দে, প্রকল্প প্রকৌশলী তপন দাস উপস্থিত ছিলেন।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close