নীলফামারী

চিলাহাটি হলদিবাড়ীর রেলপথ নির্মান প্রকল্প পরিদর্শনে রেল মন্ত্রী

তোজাম্মেল হোসেন মঞ্জু, চিলাহাটি প্রতিনিধি: বাংলাদেশের চিলাহাটি ভারতের হলদিবাড়ীর মধ্যে সংযোগকারী রেলপথ নির্মান প্রকল্প পরিদর্শন করলেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।
আজ শনিবার চিলাহাটি থেকে জিরো লাইন পর্যন্ত ৬.৭০ কি.মি. রেলপথ নির্মন প্রকল্প কাজের সমাপ্তি ও ভারতীয় হলদিবাড়ী থেকে জিরো লাইন পর্যন্ত ৩.৮০ কি.মি. নির্মান কাজ শেষ সংযোগ স্থান সরেজমিনে পরিদর্শন করলেন রেল মন্ত্রী নুরুল ইসলাম সুজন। তিনি সকালে রেলের একটি ট্রাইল ইঞ্জিনে চড়ে স্থানীয় প্রশাসন ও রাজনৈতিক ব্যাক্তিবর্গকে নিয়ে সীমান্তের জিরো লাইন পর্যন্ত গমন করেন।
পরিদর্শন শেষে সাংবাদিকের সঙ্গে কথা বলতে গিয়ে তিনি জানান যে. আগামী ১৬ই ডিসেম্বর বিজয় দিবসে আমরা মালগাড়ী চলাচল করার জন্য ভারতীয় কৃতপক্ষ ও আমি নিজে ব্যাক্তিগত ভাবে ভারতের রাষ্ট্রদুতকে অবহিত করিয়াছি। ভারতের প্রধান মন্ত্রী নরেন্দ্র মদি সম্মতি দিলে ১৬ইং তারিখ অথবা আগে পিছে যে কোন সম্ভব্য তারিখে গাড়ী চলাচল উদ্ভোধন করা হবে। শুরুতেই মালবাহী রেলগাড়ী চলাচল শুরু হইলেই পরবর্তীতে ভারতের সঙ্গে আলোচনা সাপেক্ষ মৈত্রী ও বন্ধন এক্সপ্রেসের পর নতুন নামে ঢাকা থেকে শিলিগুড়ী পর্যন্ত একটি ট্রেন চলাচলের ব্যাবস্থা নেওয়া হবে। কাস্টম এবং এমিগ্রেশন ঢাকাতেও হতে পারে অথবা চিলাহাটিতেও হতে পারে। সব কিছু হবে তখনকার পরিস্থিতির উপর। এই ট্রেন চলাচল বহুদিন আগেই শুরু হতো কিন্তু অন্য একটি দল ক্ষমতায় থাকার কারনে তাহা চালু হয়নি। আজ তাহা এই সরকারের আমলে চালু হতে যাচ্ছে। রেলপথ নির্মানের সময় রেল লাইনের ধারে থাকা উচ্ছেদ করা মানুষগুলো মন্ত্রীর সঙ্গে রেলপথ এলাকার বসবাসকারী ঐক্যপরিষদের ৭৮ টি পরিবারের কয়েকশত সদস্য মন্ত্রীর কাছে আর্থিক সাহায্যর দাবী জানালে রেল মন্ত্রী তাদের সহযোগীতার আশ্বাস দেন।
এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন,নীলফামারীর জেলা প্রশাসক হাফিজুল রহমান চৌধরী,উপজেলা নির্বাহী অফিসার শাহীনা শবনম,৫৬ বিজিবির অধিনায়ক মায়মুনুল রহমান। রেলের পশ্চিম জনের বিভাগীয় পরিবহন কর্মকর্তা নাছির উদ্দিন,সহকারী নির্বাহী প্রকৌশলী আহসান উদ্দিন,বিভাগীয় রেল কর্মকর্তা শহিদুল ইসলাম,প্রকল্প পরিচালক আব্দুর রহিম,নির্মানকারী প্রতিষ্ঠান ম্যাক্স ইনফ্রস্টোকচার লিমিটেড কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker