Featured

ছিটমহলের ন্যায় তিস্তা নদীর পানির চুক্তি বাস্তবায়ন চাই: ডিমলায় ওর্য়াকাস পাটির জনসভা

http://tistanews24.com/wp-content/uploads/2015/10/Copy-2-of-un-dimla1.jpgস্টাফ রিপোর্টার :  ওয়ার্কাস পাটির কেন্দ্রীয় নেতা ও রংপুর মহনগর কমিটির আহবায়ক অধ্যপক নজরুল ইসলাম হক্কানী বলেছেন,  বাংলাদেশ ও ভারত সরকার যেভাবে ছিট মহল বিনিময় চুক্তি করে ৬৮ বছরের সমস্যা সমাধান করেছেন ঠিক তেমনিভাবে দ্রুত তিস্তা নদীর পানি চুক্তি বাস্তবায়নে কার্যকর পদপে চাই। তা না হলে প্রমত্ত্বা তিস্তা আর তিস্তা থাকবেনা। তাই তিনি তিস্তা বাচাঁও, নদী বাচাঁও ও তিস্তা নদীর পানি চুক্তির দ্রুত বাস্তবায়নের দাবি তুলেন। সেই সাথে তিনি তিস্তা ব্যারাজের  সেচের পানি সংকটে আর্থিক ভাবে তিগ্রস্থ কৃষি ও কৃষকদের পূনঃবাসনে যথাযথ ক্ষতিপুরন প্রদানে সরকারের কাছে দাবি করেন।  সেই সাথে তিস্তা নদীর জীববৈচিত্র্য রক্ষায় তিস্তা নদ-নদীর দুই ধারে সবুজ বেষ্টনি বনায়ন কর্মসূচী গ্রহনের দাবি তুলে সকল দাবি আদায়ে বিভিন্ন শ্রেণী পেশার মানুষজন ঐক্যবদ্ধ ভাবে আন্দোলন গড়ে তোলার আহবান জানান।
দলের এক প্রেস বিজ্ঞপ্তি জানানো হয় শুক্রবার(৩০ নবেম্বর) সন্ধ্যা থেকে রাত ৯টা পর্যন্ত ডিমলা উপজেলা ওর্য়াকাস পাটির আয়োজনে অনুষ্ঠিত উপজেলার পূর্বছাতনাই ইউনিয়নের হাইস্কুলে মাঠে জনসভায় তিনি এ কথা বলেন।  ওর্য়াসপাটির স্থানীয় সভাপতি গোলাম মোস্তফার সভাপতিত্বে জনসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় নেতা ও রংপুর মহনগর আহবায়ক অধ্য নজরুল ইসলাম হক্কানী। সভায় বিশেষ অতিথি ছিলেন দলের কেন্দ্রীয় নেতা অধ্যাপক নূর মোহাম্মদ খাঁন। জনসভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন দলের নীলফামারীর সাধারন সম্পাদক মোজাফ্ফর রহমান বাবলু, নির্বাহী সদস্য হাফিজার রহমান, ডাঃ ননীগোপাল সিংহ রায়, মহুবর রহমানসহ প্রমুখ। সভায় বিভিন্ন স্থরের জনগন উপস্থিত ছিলেন।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close