নীলফামারী

জলঢাকায় আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা 

আবেদ আলী স্টাফ রিপোর্টার: “সবাই মিলে ভাবো, নতুন কিছু করো’প্রজন্ম হোক সমতার, সকল নারীর অধিকার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে নীলফামারীর জলঢাকায় আন্তর্জাতিক নারী দিবস ২০২০ উদযাপন উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
রোববার সকালে উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি র‍্যালি বের হয়ে পৌরশহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ হলরুমে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়।
সহকারি কমিশনার (ভুমি) গোলাম ফেরদৌসের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভা প্রধান অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল ওয়াহেদ বাহাদুর তার বক্তব্যে বলেছেন দেশের প্রধানমন্ত্রী একজন নারী।
আজকে যদি নারীর কথা বলতে যাই তাহলে বলতে হয়, অজ্ঞানতা (অন্ধকার) বলে একটা কথা ছিল, সেই অন্ধকার দুর করেছে একজন নারী, তার নাম বেগম রোকেয়া। অবরুদ্ধ, গৃহবন্দী নারী, যে নারীকে এক সময় পর্দার বাহিরে দিনের আলোয় দেখা যেতনা। সেই নারী মুক্তির প্রথম শ্লোগানটি নিয়ে এসেছে রংপুরের বেগম রোকেয়া আর তারই কন্ঠে কন্ঠ মিলিয়েছে আমাদের কবি কাজী নজরুল ইসলাম। তার কন্ঠ ছিলো নারীরে দিয়েছি মুক্তি, নর সমঅধিকার, মানুষের যারা প্রাঁচির ভাঙ্গিয়া করিছে একাকার, আধার রাতের বোরকা উঠানি এনেছি আলোর বাতি, আমরা সেই সে জাতি।
নারীদের অধিকার বাস্তবায়নে আগে নিজেদের পরিবার থেকেই স্ত্রী ও কন্যা সন্তানদের শতভাগ স্বাধীনতা দেওয়ার মধ্যদিয়ে শুরুটা করতে হবে বলে আমি মনে করি। নারীরা আমাদের মা এবং বোনের জাত। পুরুষদের পাশাপাশি নারীদের সমঅধিকার প্রতিষ্ঠায় সকলকে এগিয়ে আসার আহবান জানান তিনি।
এসময় উপস্থিত ছিলেন ভাইসচেয়ারম্যান গোলাম পাশা এলিচ, মনোয়ারা বেগম, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ শাহ মোহাম্মদ মাহফুজুল হক, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা পূরবী রানী রায়, উপজেলা নির্বাচন কর্মকর্তা উজ্জল হোসেন, ওসি তদন্ত ফজলুর রহমান, তথ্য আপা কর্মকর্তা মাসুদা আকতার, জানো প্রকল্পের খুরশিদা রহমান, ইউএসএস এর আব্দুর রহিম, আহসানিয়া মিশনের দিপক রায় ও জাপা নেতা তাহমিদুর রহমান মিলন প্রমুখ।
বক্তারা বলেন, বর্তমান বিশ্বে নারীদের অবদান অনেক। এছাড়াও বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে পুরুষের পাশাপাশি নারীদের অবদান গুরুত্বপূর্ণ। জানো প্রকল্পের সহযোগিতায় অনুষ্ঠানে সরকারি দপ্তরের কর্মকর্তা কর্মচারি, জনপ্রতিনিধি, শিক্ষক শিক্ষার্থী, বেসরকারি সংস্থার নেতৃবৃন্দ ছাড়াও বিপুল সংখ্যক নারী ও পুরুষ অংশগ্রহন করেন।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close