Featured

জলঢাকায় ইউপি সদস্যকে জড়িয়ে মামলা: সচতেন মহলে তীব্র নিন্দা

http://tistanews24.com/wp-content/uploads/2016/01/001.jpegবাদশাহ শাহজাহান,স্টাফ রিপোটার: নীলফামারীর জলঢাকায় জমির বিরোধকে কেন্দ্র করে পাল্টা পাল্টি মামলা করা হয়েছে। তবে এক পক্ষের মামলায় এক ইউপি সদস্যকে আসামী করার ঘটনায় এলাকার সচেতন মানুষ  তীব্র  নিন্দা জানিয়েছেন।

জানা যায়, গত ২৩ ডিসেম্বর/১৫ইং তারিখ জলঢাকা উপজেলা  কৈমারী ইউনিয়নের ৭নং ওয়ার্ড খানাপাড়া গ্রামের মৃত তরনী মোহনের ছেলে ভুপেন্দ্র নাথ রায়ের সাথে প্রতিবেশী অমুল্য কুমার রায়ের ছেলে প্রকাশ চন্দ্রের জমি নিয়ে কথা কাটা কাটির এক পর্যায় সংর্ঘষ হয়।

এ ঘটনায় প্রতিপক্ষের আঘাতে ভুপেন্দ্র নাথ রায়ের দুই ছেলে সন্তোষ কুমার রায় (২৬) ও মিন্টু কুমার রায়ের (২৪) মাথায় আঘাত করলে তারা গুরুতর আহত হয়। আহতদের তাৎক্ষনিক জলঢাকা হাসপাতালে ভর্তি করা হলে কর্তব্যরত ডাক্তার উন্নত চিকিৎসার জন্য তাদেরকে রংপুর মেডিকেল কলেজে রেফার্ড করেন।

ওই ঘটনায় ভুপেন্দ্র নাথ রায় বাদী হয়ে গত ৩০-১২-১৫ইং তারিখে প্রকাশ চন্দ্র রায়সহ ৪জনের বিরুদ্ধে আদালতে একটি পিটিশন মামলা করেন-যাহার নং ২২৮। আদালত অভিযোগ আমলে নিয়ে থানায় এফআইআর ভুক্ত করার নির্দেশ দেন। এ বিষয়ে জলঢাকা থানার অফিসার ইনচার্জ আবু মোঃ দিলওয়ার হাসান ইনাম জানায়, বিজ্ঞ আদালতের নির্দেশ অনুযায়ী মামলাটি এজাহার ভুক্ত করা হয়েছে। যাহার নং ০৯, তারিখ ১৩-০১-১৬ইং।

অপরদিকে, প্রতিপক্ষকে ঘায়েল করার জন্য প্রকাশ চন্দ্র নিজের মেয়েকে বাদী করে ওই ইউনিয়নের ৭নং ওয়ার্ড ইউপি সদস্য বাবু নীলকন্ঠ রায়সহ ৬জনের নাম উল্ল্যেখ করে নারী ও শিশু নির্যাতন দমন জজ আদালত নীফামারীতে একটি মামলা করেন।

ঘটনা বিষয়ে ইউপি সদস্য বাবু নীলকন্ঠ জনায়, জমির বিষয়ে আমি চেয়ারম্যান মহোদ্বয়কে সাথে নিয়ে আপোষ মীমাংশা করেছি। তারপরও সে (প্রকাশ চন্দ্র) কেন আমার নামে মামলা করেছে আমি কিছুই জানি না। তিনি আরও জানায়, মামলার এজাহারে যে দিন এবং সময় উল্ল্যেখ করেছন, ওই দিন আমি রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে রোগীর সাথে ছিলাম। একটি মহল আমার জনপ্রিয়তার প্রতি ঈর্ষান্বিত হয়ে আমাকে কিভাবে নির্বাচন থেকে দুরে রাখা যায়, সেই অপচেষ্ঠার অংশ হিসেবে আমাকে মামলায় জড়ানো হয়েছে বলে দাবী করেন তিনি।

সরেজমিনে-স্থানীরা, প্রকাশের পিতা অমুল্য কুমার রায় ও আপন ছোট ভাই হিতু রাম রায় এ সংবাদদাতাকে জানায়, বাবু নীলকন্ঠ দীর্ঘ দিন থেকে আমাদের এলাকায় উন্নয়ন মূলক কাজ করে আসছে, যে কোন ছোট খাট সমস্যা হলে প্রথমে আমরা এলাকাবাসী তাঁর কাছে যাই এবং তিনি আমাদের উপকার ও সহযোগিতা  করে। এই মামলার পিছনে অন্য কোন উদ্দেশ্য থাকতে পারে। তিনি সহ এলাকার আরো অনেকেই তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে বলেন এমন একজন ভালো মানুষকে মামলায় আসামী করা ঠিক হয়নি।

প্রকাশ চন্দ্রের সাথে দেখা করার চেষ্ঠা করা হলে তাকে বাড়ীতে পাওয়া যায়নি।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close