Featured

জলঢাকা পৌরসভা নির্বাচন ভোট ভিক্ষায় ব্যস্ত প্রার্থীরা

http://tistanews24.com/wp-content/uploads/2015/12/003.jpgজলঢাকা(নীলফামারী) থেকে আসাদুজ্জামান: নীলফামারীর জলঢাকা পৌরসভা নির্বাচনে ভোট ভিক্ষায় ব্যস্ত প্রার্থীরা। ভোটার সাধারনও কেউ কেউ কথা দিয়ে নতুন-পুরাতন প্রার্থী বিভিন্ন উন্নয়ন বাস্তবায়ন প্রতিশ্রুতি দিতে গেলে পাল্টা জবাবে ক্ষোভের ঝাল মিটাচ্ছেন। তারপরও প্রার্থীগন লাজ- লজ্জা ফেলে ভোট ভিক্ষা কামনা করে চলছেন।

উপজেলা নির্বাচন অফিস জানায়, আগামী ৩০ডিসেম্বর পৌরসভার ২৯হাজার৫৭৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করে জনপ্রতিনিধি নির্বাচিত করবেন। এখানে পুরুষ ভোটার ১৫ হাজার ৪৯ জন ও মহিলা ভোটার ১৪ হাজার ৫২৭ জন। ৯টি ওয়ার্ডের ১০টি ভোট কেন্দ্রে এ নির্বাচনে চুড়ান্ত ভাবে অংশগ্রহন করে নির্বাচনী লড়াই চালিয়ে যাচ্ছেন মেয়র পদে ৬ জন, কাউন্সিলর পদে ৪২ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ১৪ জন। নির্বাচনকে ঘিরে পৌরসভাটিতে আকর্ষন সৃস্টি করেছে মামা-ভাগিনার লড়াই।

http://tistanews24.com/wp-content/uploads/2015/12/0013.jpg মামা সদ্য পদত্যাগকারী উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান, যুবলীগ নেতা ও নৌকা প্রতীক প্রার্থী আ:ওয়াহেদ বাহাদুর আর ভাগিনা উপজেলা জাতীয় পাটির সিনিয়র সহ-সভাপতি হতে সম্প্রতি পদত্যাগকারী, বর্তমানে পৌর কৃষকলীগে যোগদানকারী ও নারিকেল গাছ প্রতীক নিয়ে বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী মেয়র ইলিয়াস হোসেন বাবলু। এদিকে থেমে নেই প্রয়াত পৌর মেয়র ও উপজেলা বিএনপি’র সভাপতি আনোয়ারুল কবির চৌধুরীর ছেলে ফাহমিদ ফয়সাল চৌধুরী কমেট। ধানের শীষ প্রতীক নিয়ে তিনিও দিনরাত মাঠ চষে বেড়াচ্ছেন। ছাড় দিতে নারাজ জামায়াত। যদিও দলীয় ব্যানার বাদ দিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসাবে জগ প্রতীক নিয়ে পৌর এলাকার বিভিন্ন পাড়ায় সর্বদা প্রচারনায় ব্যস্ত পৌর আমীর আলহাজ্ব মকবুল হোসেন। অপরদিকে দলের সম্মানার্থে বৃদ্ধ বয়সে লাংগল কাধে নিয়ে দিশেহারা হয়ে পরেছেন জাতীয় পার্টি(এরশাদ)মনোনীত প্রার্থী শাহ আব্দুল কাদের চৌধুরী বুলু। এই কনকনে ঠান্ডায় পাখা প্রতীক নিয়ে ভোটার সাধারনের দরজার কড়া অবিরাম নাড়া দিয়ে চলছেন বাংলাদেশ ইসলামী আন্দোলনের জলঢাকা পৌর সেক্রেটারী শরিফুল ইসলাম। পৌর এলাকার ভোটার সাধারনের নিকট হতে জানা যায়, http://tistanews24.com/wp-content/uploads/2015/12/0022.jpgএবারের নির্বাচনে লড়াই হবে ত্রিমূখী। আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী নৌকা প্রতীকের আ.ওয়াহেদ বাহাদুর, বর্তমানে বিদ্রোহী প্রার্থী নারিকেল গাছ প্রতীকের মেয়র ইলিয়াছ হোসেন বাবলু ও বিএনপি সমর্থিত ধানের শীষ প্রতীকের ফাহমিদ ফয়সাল চৌধুরী কমেট। নির্বাচনকে ঘিরে এখনও কোন সহিংসতা না ঘটলেও নির্বাচন পূর্বে অথবা পরে ঘটতে পারে এমন আশংকা করছেন ভোটার সাধারন। এদিকে আজ রবিবার রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসান হাবিব জানান, উতসব মুখর পরিবেশে ও শান্তিপূর্ন নির্বাচন বাস্তবায়ন করতে আমাদের সকল প্রস্তুতি আছে।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close