জাতীয়

জাতীয় সম্প্রচার আইন প্রণীত হলে মানসম্মত বিজ্ঞাপন প্রচার নিশ্চিত করা সম্ভব হবে : তথ্যমন্ত্রী

18-11-2015তিস্তা নিউজ অনলাইন ডেস্ক : তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, জাতীয় সম্প্রচার নীতিমালা চূড়ান্ত এবং আইনে পরিণত হলে টিভিসহ সকল ইলেকট্রনিক মিডিয়ায় মানসম্মত বিজ্ঞাপন প্রচার নিশ্চিত করা সম্ভব হবে।
তিনি আজ (বুধবার) সংসদে সরকারী দলের নূরজাহান বেগমের ৭১ বিধির মনোযোগ আকর্ষণী নোটিশের জবাবে এ কথা বলেন।
তিনি বলেন, বাংলাদেশ টেলিভিশন থেকে বর্ণবাদ সৃষ্টিকারী অথবা নারীর প্রতি অবমাননাকর কোন ধরনের বিজ্ঞাপন প্রচার করা হয় না। তবে বেসরকারি টেলিভিশন এবং বেতারের ক্ষেত্রে জাতীয় সম্প্রচার নীতিমালা অনুযায়ী আইন প্রণয়ন করা হলে এ ধরনের বিজ্ঞাপন প্রচার যাতে না হয় তা নিশ্চিত করা যাবে।
মন্ত্রী বলেন, জাতীয় সম্প্রচার নীতিমালা অনুযায়ী ইতোমধ্যে সম্প্রচার আইনের খসড়া তৈরি হয়েছে। চূড়ান্ত প্রণীত হলে এর আওতায় জাতীয় সম্প্রচার কমিশন গঠিত হবে। এই কমিশন বিজ্ঞাপনসহ ইলেকট্রনিক মিডিয়ার বিভিন্ন দিক এবং তদারকি করবে।
এছাড়া আজ সংসদে সরকারী দলের ইসরাফিল আলম বাংলাদেশ রেলওয়েসহ সরকারি ও আধা সরকারি প্রতিষ্ঠানে দলিত জনগোষ্ঠীর জন্য চাকরির বরাদ্দকৃত কোটা বাস্তবায়ন এবং শিক্ষিতদের জন্য যোগ্যতা অনুযায়ী কোটা সৃষ্টি করা সম্পর্কে আনীত মনোযোগ আকর্ষণী নোটিশেরও নিষ্পত্তি করা হয়। তথ্যসূত্র: বাসস

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close