Featured

জামায়াত নিষিদ্ধ হলে ইসলামী ব্যাংকসহ তাদের সব প্রতিষ্ঠান রাষ্ট্রের নিয়ন্ত্রণে আনা হবে: অর্থমন্ত্রী

http://tistanews24.com/wp-content/uploads/2016/01/3333.jpg
ফাইল ফটো

তিস্তা নিউজ ডেস্ক: অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বলেছেন, জামায়াত নিষিদ্ধ হলে ইসলামী ব্যাংকসহ তাদের সব ধরনের আর্থিক ও বাণিজ্যিক প্রতিষ্ঠান রাষ্ট্রের নিয়ন্ত্রণে আনা হবে।

আজ শুক্রবার অর্থনীতি সমিতির আয়োজনে ”বাংলাদেশে মৌলবাদের রাজনৈতিক অর্থনীতি ও জঙ্গিবাদ: মর্মার্থ ও করণীয়” শিরোনামে জাতীয় সেমিনারে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, যে আইনে জামায়ত নিষিদ্ধ হবে, সে আইনেই তাদের নিয়ন্ত্রিত সম্পদ বাজেয়াপ্ত করার বিষয়ে ব্যাখ্যা থাকবে। তবে এ ব্যাপারে বিস্তারিত জানাতে চাননি মন্ত্রী।

অর্থনীতিবিদ ডক্টর আবুল বারকাতের গবেষণা অনুযায়ী, স্বাধীনতার পর গত ৪ দশকে মৌলবাদের অর্থনীতির নিট মুনাফার পরিমাণ কম-বেশি ২ লাখ কোটি টাকা। যা চলতি অর্থবছরের বাজেটের প্রায় সমান। কেবল ২০১৪ সালেই দলটি বিভিন্ন প্রতিষ্ঠান থেকে মুনাফা করেছে ২ হাজার ৪৬৪ কোটি টাকা। জামায়াত নিষিদ্ধ হলে তাদের এই বিশাল অর্থনীতি পুরোটাই চলে যাবে সরকারের নিয়ন্ত্রণে।

অর্থমন্ত্রী মনে করেন, এই দেশের স্বাধীনতায় যারা বিশ্বাস করে না তাদের দেশ ছেড়েই চলে যাওয়া উচিত।

এ ছাড়াও অনুষ্ঠিত সেমিনারে জামায়াতের অর্থনৈতিক কর্মকাণ্ড নিয়ে বিস্তৃত তথ্য জানিয়েছেন অর্থনীতিবিদ ডক্টর আবুল বারকাত।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close