খেলাধুলা

জয়টা বাংলাদেশেই প্রাপ্যই ছিল

জয়টা বাংলাদেশেই প্রাপ্যই ছিলতিস্তা নিউজ ক্রীড়া ডেস্ক: স্বপ্নটা তৃতীয় হবার মতো ছিল না মোটেও, সাম্প্রতিক পারফর্মেন্স আর হোম কন্ডিশনের সুবিধা থাকায় ‘চ্যাম্পিয়ন’ হবার লক্ষ্যেই এবারে বিশ্বকাপে নেমেছিলো বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। তবে সেমিফাইনালে ‘অঘটনের’ শিকার হয়েই অনাকাঙ্ক্ষিত বিদায় নেয় বাংলাদেশ।

তবে ফাইনালে উঠতে না পারার কষ্টটা হয়তোবা একটু হলেও লাঘব হলো বাংলাদেশের। বিশ্বকাপের তৃতীয় স্থান নির্ধারনী ম্যাচে আজ আরেক সেমিফাইনালিস্ট শ্রীলঙ্কাকে হারিয়েছে বাংলার ক্ষুদে বাঘরা। আর এই জয়ের মাধ্যমেই বাংলাদেশ প্রমাণ করে দিলো যে ফাইনালে খেলার মতোই যোগ্য দল ছিল তারা।

আজ মিরপুরের শেরে বাংলা স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা। শুরুটা বেশ ভালোই করে দুই ওপেনার। তবে উদ্বোধনী জুটিতে ৬০ রান আসার পর থেকেই শ্রীলঙ্কান ব্যাটিংয়ে ধ্বস নামান টাইগার ক্যাপ্টেন মেহেদি হাসান মিরাজ। ফলে খুব দ্রুতই ৫ টি উইকেট হারিয়ে ফেলে শ্রীলঙ্কা। পরবর্তীতে চারিথ আশালঙ্কা ও ওয়ানিদু হাসারাঙ্গার ব্যাটে লড়াই করার পুঁজি পায় শ্রীলঙ্কা। আশালঙ্কা ৭৬ ও শেষদিকে হাসারাঙ্গার ৩০ রানে ভর করে ২১৪ রানের স্কোর দাঁড় করায় শ্রীলঙ্কা।

বাংলাদেশের পক্ষে মিরাজ ৩টি, সাইফুদ্দিন ও হালিম ২টি করে উইকেট নেন ।

২১৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে মাত্র ১ রানেই নিজেদের প্রথম উইকেট হারায় বাংলাদেশ। বেশিক্ষণ স্থায়ী হতে পারেননি পরের দুই ব্যাটসম্যানও। ফলে একপর্যায়ে মাত্র ৫৯ রান তুলতেই ৩ উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ। তবে ৪র্থ উইকেট জুটিতে মিরাজ ও শান্তর ৮৮ রানের পার্টনারশিপে ম্যাচে চালকের আসনে চলে আসে বাংলাদেশ। কিন্তু পরক্ষণেই ক্রিজে থিতু হওয়া দুই ব্যাটসম্যান মিরাজ ও শান্ত দুজনেই রান আউটের শিকার হলে পুনরায় চাপে পড়ে যায় বাংলাদেশ। কিন্তু জাকির, সাইফ আর শাফিউলরা বড় কোনো বিপদ ঘটতে দেননি। ৩ উইকেট ও ৩ বল হাতে রেখেই শেষপর্যন্ত জয়লাভ করে বাংলাদেশ।

বাংলাদেশের পক্ষে মিরাজ সর্বোচ্চ ৫৩, শান্ত ৪০ ও জাকির অপরাজিত ৩১ রান করেন। বল হাতে ৩ উইকেট ও ব্যাটিংয়ে ৫৩ রান করে জয়ে বড় ভূমিকা রেখে ম্যান অব দি ম্যাচের পুরষ্কার লাভ করেন অধিনায়ক মিরাজ।

আর প্রাপ্য এই জয়ের মাধ্যমে মিরাজদের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ মিশন শেষ হলো।

স্কোর :
শ্রীলঙ্কা : ৪৮.৫ ওভারে ২১৪ (আশালঙ্কা ৭৬, পেরেইরা ৩৪; মিরাজ ৩/২৮, হালিম ২/২৬)
বাংলাদেশ : ৪৯.৩ বলে ২১৮/৭ (মিরাজ ৫৩, শান্ত ৪০, জাকির ৩১*; আশান ২/৩৯)

ফলাফল : বাংলাদেশ ৩ উইকেটে জয়ী।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker