প্রতিবেদন

ঝিনাইদহের নৌকা প্রেমিক রোকন ২ লাখ নৌকা তৈরির টার্গেট নিয়ে ব্যাস্ত সময় পার করছেন !

ঝিনাইদহের নৌকা প্রেমিক রোকন ২ লাখ নৌকা তৈরির টার্গেট নিয়ে ব্যাস্ত সময় পার করছেন !জাহিদুর রহমান তারিক,ঝিনাইদহ, সদর প্রতিনিধি: ঝিনাইদহের ২ লাখ নৌকা তৈরির টার্গেট নিয়ে ব্যাস্ত সময় পার করছেন নৌকা প্রেমিক বঙ্গবন্ধুর লড়াকু সৈনিক বিশিষ্ট সমাজ সেবক রকিবুল বাশার রোকন।

২০১৬ সালের টার্গেট নিয়েছেন তিনি ২ লাখ নৌকা তৈরি করে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় গ্রাম গঞ্জে ছড়িয়ে দেবে তা। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশে প্রথম দলীয় প্রতীকে পৌরসভা নির্বাচন হয়েছে। পর্যায়ক্রমে দেশের সকল ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। ঠিক সেই মহুুর্তে তিনি চিন্তা ভাবনা করেন টিন, কাঠ, বাঁশ, বেত, সুতা ও রং তুলি এবং নৌকার মাথায় জাতীয় পতাকা দিয়ে ছোট ছোট নৌকা তৈরি করে চলেছেন। রাত দিন ৫/৬ জন লোক এ কাজে নিয়োজিত রয়েছে। শহরের মডার্ন মোড়ে নিজ বাস ভবনে এ কাজ চলছে জোরে-সোরে। তৈরিকৃত নৌকার মধ্যে রয়েছে ডিঙ্গি নৌকা,  বাইচ নৌকা, পাল তোলা নৌকাসহ ছোট বড় বিভিন্ন প্রকার নৌকা।

তিনি দেশের প্রায় জেলার মেলার স্টোলে এগুলো প্রদর্শনী করবেন। গত জাতীয় সংসদ নির্বাচনে তিনি ১’শ ১ ফুট নৌকা তৈরি করে জেলায় আলোড়ন সৃষ্টি করেছেন। ইতিপূর্বে তিনি স্বাধীনতা পরবর্তী মুক্তিযোদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরে নতুন প্রজন্মকে জানান দিতে ২ শতাধীক ভাষ্কর্য্য তৈরি করেছিলেন। ২  মাসের মধ্যে প্রায় ৫ হাজার নৌকা তৈরি করেছেন। যার প্রতিটি নৌকা তৈরিতে খরচ হচ্ছে ৩৫/৪০ টাকা। তার এ কাজে সার্বিক সহযোগীতা করছেন ঝিনাইদহ পৌরসভার মেয়র জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব সাইদুল করিম মিন্টু। রোকন জানান, তার ইচ্ছা দেশ ও জাতির কল্যাণে কাজ করতে তিনি প্রধানমন্ত্রীর সহযোগীতার কামনা করছেন। এছাড়া তিনি দেশের প্রত্যেক বাড়ীতে একটি করে নৌকা থাকবে বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়তে সকল বাঙালি তা শ্রদ্ধা ভরে যেন স্বরণ করে।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker