খেলাধুলা

‘টুর্নামেন্টের মাধ্যমে প্রমাণ হবে বাংলাদেশ সবার জন্য নিরাপদ’

http://tistanews24.com/wp-content/uploads/2015/10/32014.jpgক্রীড়া ডেস্ক: চট্টগ্রামে আজ থেকে শুরু হচ্ছে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ। এই টুর্নামেন্টের মাধ্যমে বাংলাদেশকে একটি নিরাপদ দেশ হিসাবে প্রমাণ করতে চাইছেন আয়োজকরা।

বাংলাদেশ সহ ভারত, শ্রীলঙ্কা, পাকিস্তান এবং আফগানিস্তানের ফুটবল ক্লাব অংশ নিচ্ছে এই টুর্নামেন্টে।

উদ্বোধনী খেলায় মুখোমুখি হবে ঢাকা আবাহনী এবং করাচি ইলেকট্রিক এফসি।

দীর্ঘদিন পর বাংলাদেশে এ ধরণের একটি আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট আয়োজন করা হলো। তবে টুর্নামেন্টটি এমন এক সময়ে হচ্ছে যখন বাংলাদেশে বিদেশিদের নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে বেশ কয়টি পশ্চিমা দেশ।

টুর্নামেন্টের কো চেয়ারম্যান সিরাজউদ্দিন মোহাম্মদ আলমগীর বলছেন, এ সময়ে এই ফুটবল টুর্নামেন্টের আয়োজনের মাধ্যমে আমরা প্রমাণ করতে চাই যে, বাংলাদেশ সবার জন্য নিরাপদ। স্থানীয় প্রশাসনের সহায়তায় নিরাপদেই আয়োজনটি সম্পন্ন করা সম্ভব বলে আমরা আশা করছি।

কয়েকটি বিদেশী রাষ্ট্রের পক্ষ থেকে যে সতর্কতা জারি করা হয়েছে, সে প্রসঙ্গে তিনি বলেন, তাদের উদ্বেগ আমলে নিয়েই কাজ করা হচ্ছে। এই টুর্নামেন্টের মাধ্যমেই প্রমাণিত হবে যে বাংলাদেশ সবার জন্যই একটি নিরাপদ স্থান।

তিনি জানান, বিদেশী টিমের পাশাপাশি অনেক বিদেশী সাংবাদিকও এসেছেন। তারা গত কয়েকদিনে চট্টগ্রামের অনেক স্থানে গেছেন, দেখেছেন। কোনো নিরাপত্তাহীনতার বিষয় তারা দেখতে পাননি।

তিনি আরো বলেন, প্রশাসনের পাশাপাশি চট্টগ্রামের স্থানীয় মানুষজনও সতর্ক রয়েছে যাতে এখানে কোনো বিশৃঙ্খলার ঘটনা না ঘটে। যেসব বিদেশী টিম টুর্নামেন্টে অংশ নিতে এসেছে, তারাও কোনরকম নিরাপত্তাহীনতা বোধ করছে না বলে তিনি জানান।

ক্লাব পর্যায়ের এই টুর্নামেন্টটি ৩০ অক্টোবর পর্যন্ত চলবে।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close