Featured

ডাইনি সন্দেহে দুবছরের শিশুকে ফেলে গেল মা-বাবা

ডাইনি সন্দেহে দুবছরের শিশুকে ফেলে গেল মা-বাবাতিস্তা নিউজ ওয়েব ডেস্ক: নাইজেরিয়ার রাস্তায় দুবছরের এক নগ্ন, অসম্ভব রুগ্ন, দীর্ঘদিন ধরে অনাহারে কাটানো এক শিশুকে ঘুরতে দেখে তাকে নিজের কাছে নিয়ে এসে রাখেন এক ড্যানিশ মহিলা। পরে তিনি জানতে পারেন শিশুটির বাবা-মায়ের সন্দেহ হয় তাদের সন্তান একজন ডাইনি। সেইজন্যে তাকে রাস্তায় ফেলে চলে যায় পরিবারের লোক।

রাস্তা থেকে উদ্ধারের পর ড্যানিশ সেই মহিলা অ্যাঞ্জা রিংরেন শিশুটির নাম দিয়েছেন হোপ অর্থাত্ আশা। তিনি জানতে পেরেছেন গত আটমাস ধরে বাচ্চাটি ঠিকমতো খাবারও পায়নি। রাস্তা দিয়ে যত লোক যেত তারা বাচ্চাটির দিকে যা খাবার ছুঁড়ে দিয়ে যেত, সেই খেয়েই সে বেঁচে ছিল এতদিন।ডাইনি সন্দেহে দুবছরের শিশুকে ফেলে গেল মা-বাবা

অ্যাঞ্জা রিনরেন লোভেন প্রথমে বাচ্চাটিকে রাস্তায় পড়ে থাকতে দেখে এগিয়ে আসেন। তারপর সেই জীর্ণ শিশুকে খাবার ও জল দিয়ে প্রথমে কিছুটা ধাতস্থ করেন অ্যাঞ্জা। তারপর তাকে এলাকার এক হাসপাতালে চিকিত্সার জন্যে নিয়ে যান। কারণ, দীর্ঘদিন স্নান না করার জন্যে ও পরিস্কার-পরিচ্ছন্নতার অভাবে তার গায়ে পোকা ভর্তি হয়ে গিয়েছিল।

অ্যাঞ্জা আফ্রিকায় চিল্ড্রেনস এইড এডুকেশন অ্যান্ড ডেভেলপমেন্ট নামের একটি প্রতিষ্ঠান তৈরি করেছেন। এই প্রতিষ্ঠানের লক্ষ্যই হল আফ্রিকা উপমহাদেশে যে সমস্ত বাচ্চাদের তাদের বাড়ির লোকেরা ডাইনি সন্দেহে রাস্তায় ফেলে চলে যায়, তাদের উদ্ধার করে ফের আশ্রয় দেওয়া। অ্যাঞ্জা জানিয়েছেন, সেখানে বহু পরিবার তাদের সন্তানদের ডাইনি সন্দেহে খুন পর্যন্ত করে। এই সমস্ত শিশুদের নিরাপদ আশ্রয় দেওয়াই এই প্রতিষ্ঠানের মূল লক্ষ্য।

-এবিপি আনন্দ-

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker