Featured

ডিমলার খালিশা চাপানী ইউপি নির্বাচনে বিএনপি’র প্রার্থী কে হচ্ছেন ?

ডিমলার খালিশা চাপানী ইউপি নির্বাচনে বিএনপি’র প্রার্থী কে হচ্ছেন ?স্টাফ রিপোর্টার: নীলফামারীর ডিমলা উপজেলার ৭ নম্বর খালিশা চাপানী ইউনিয়নে নির্বাচনী হাওয়া বইতে শুরু করেছে।  তবে নির্বাচনী তফসিল ঘোষণার আগেই এ ইউনিয়নে আওয়ামীলীগ ও জাতীয়পার্টির প্রার্থী চুড়ান্ত হলেও বিএনপি’র প্রার্থী এখনও চুড়ান্ত হয়নি।

বিএনপি’র মনোনয়ন প্রত্যাশি কয়েকজন সম্ভাব্য প্রার্থী নির্বাচনী মাঠে দৌঁড়ঝাপ শুরু করেছেন। এ ইউনিয়নের বিএনপি’র তৃণমূল পর্যায়ের নেতা-কর্মী ও ধানের শীষের সমর্থকদের অনেকেই জানান, বিএনপি’র দুর্দিনে যাকে খুজেঁও পাওয়া যায়না এমন ব্যক্তিও ধানের শীষ প্রতীকে নির্বাচন করার জন্য মরিয়া হয়ে ওঠেছেন।

 খালিশা চাপানী ইউনিয়নের বিএনপি’র এক তৃণমূল কর্মী জানান, বর্তমান চেয়ারম্যান সামছুল হক হুদা গত নির্বাচনে বিএনপি বিরোধী বিশেষ ভোটারদের ভোটে নির্বাচিত হয়েছিলেন। তিনি চেয়ারম্যান হওয়ার পরে তাকে বিএনপি’র কোন সভা, সমাবেশ বা দলের নেতা-কর্মীদের সাথে তেমন কোন সম্পর্ক বজায় রেখে চলতে দেখা যায়নি। শুধু তাই নয় তিনি আওয়ামীলীগের রাজনীতিতে জড়িয়ে পড়ছেন বলে ইউনিয়নে লোক মুখে এমন খবর ছড়িয়ে পড়ে।  তবে শেষ পর্যন্ত আওয়ামীলীগের পক্ষ থেকে ইতিবাচক কোন সারা না পেয়ে তিনি অনেকটা অরাজনৈতিক ব্যক্তি হিসেবেই খ্যাতি অর্জন করেন।

খালিশাচাপানী ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান সামছুল হুদা ছাড়াও বিএনপি’র মনোনয়ন প্রত্যাশি সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী হিসেবে নির্বাচনী মাঠে দৌঁড়ঝাপ করছেন। এরা হলেন, গেল ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হয়ে অল্প ভোটের ব্যবধানে পরাজিত প্রার্থী পানি উন্নয়ন বোর্ডের প্রথম শ্রেণির ঠিকাদার রফিকুল ইসলাম ও এ ইউনিয়নের আর এক সাবেক চেয়ারম্যান ময়নুল হক।

বিএনপি’র একাধিক নেতা-কর্মীর কাছে জানাগেছে, ঠিকাদার রফিকুল ইসলাম ছাত্রজীবনে ছাত্রদল, পরবর্তীতে যুবদল এবং বর্তমানে বিএনপি’র রাজনীতির সাথে অতপ্রতভাবে জড়িত রয়েছেন। জাতীয়তাবাদী দলের রাজনীতি করতে গিয়ে বিএনপি’র মনোনয়ন প্রত্যাশি রফিকুল ইসলামকে বিভিন্ন সময় বিভিন্ন মামলার আসামী হতে হয়েছে। বর্তমানেও তার ঘাড়ে একাধিক মামলা রয়েছে। দলের প্রত্যেকটি কর্মকান্ডেই রফিকুল ইসলামকে পাওয়া যায়। শুধু তাই নয় দলের পিছনে তার যতেষ্ট অবদান রয়েছে। খালিশা চাপানী ইউনিয়নে বিএনপি ও তার অঙ্গ সংগঠনের তৃণমূল পর্যায়ে তার রয়েছে নিবির সম্পর্ক।

বিএনপি করেন না কিন্তু ধানের শীষ প্রতীকের প্রতি দুর্বল এমন কয়েক জন ভোটার জানিয়েছেন, বিএনপি’র ত্যাগী নেতা হিসেবে রফিকুল ইসলামকেই মনোনয়ন দেয়া উচিৎ। তাকে যদি দলীয় মনোনয়ন দেয়া না হয় তা হলে তার প্রতি অবিচার করা হবে।

এদিকে ইউনিয়নে সাবেক চেয়ারম্যান আতাউর রহমান দু’বছর আগে জাতীয় পার্টি ছেড়ে আওয়ামীলীগে যোগদান করেন। তিনি ইতোমধ্যে নৌকা প্রতীক নিয়ে আসন্ন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার লক্ষ্যে ভোটারদের সাথে গণসংযোগ শুরু করে দিয়েছেন।

অপর দিকে জাতীয় পার্টির লাঙ্গল প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা লক্ষ্যে মাঠে নেমেছেন কামরুজ্জামান।

 উল্লেখ্য যে,

ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের তৃতীয় ধাপে ৬৮৭টি ইউপিতে নির্বাচন অনুষ্ঠানের জন্য তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। এসব ইউপিতে ভোট গ্রহণ করা হবে ২৩ এপ্রিল। গত মঙ্গলবার বিকেলে এ তফসিল ঘোষণা করা হয়।

ইসি সচিবালয় থেকে জানানো হয়েছে, তফসিল অনুযায়ী নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার কাছে চেয়ারম্যান ও সদস্য প্রার্থীদের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময় ২৭ মার্চ। মনোনয়নপত্র বাছাই হবে ২৯ মার্চ ও ৩০ মার্চ। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ৬ এপ্রিল।

 

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker