Featured

ডিমলার মানিকের চোখে চট্রগ্রাম কেন আজব শহর? জানতে পড়ুন

ডিমলার মানিকের চোখে চট্রগ্রাম কেন আজব শহর? জানতে পড়ুননুরনবী ইসলাম মানিক: ধুলোবালি দুষিত হাওয়ায় আর যানজট নিয়ে চট্রগ্রাম শহর। সূর্য্য লাল আভাশ নিয়ে উঠার সাথে সাথে শহরে গতিপথ পরির্বতন হয়ে যায়। প্রত্যেকটি মানুষ তার কাজের গতিতে ছুটে চলছে বিরামহীন ভাবে। সকালে লোকজন আর রিক্সাভ্যান নিয়ে রাস্তায় যানজট শুরু হয়। কোন দিকে দেখার সময় নাই আড্ডা দেওয়ার সময় নাই যেন কাজ তাদের সব কিছু। চট্রগ্রাম মধ্যম হালিশহর যাওয়ার পথে এমনি চিত্র ভেসে আসে।

চট্রগ্রাম শহর দালান কোটা নিয়ে দাঁড়িয়ে আছে নিবির ভাবে। চট্রগ্রাম মধ্যম হালিশহর বাসীন্দা সবুজ সরকার বলেন, আমরা ১৭বছর থেকে আছি আমাদের এসব কিছু অভ্যাস হয়ে গেছে। এসব কিছু এখানকার মানুষের যেন প্রত্যেক দিনে রুটিন হয়ে গেছে। তিনি আরো বলেন, শহরে যার যার মতো কাজে লিপ্ত থাকে, এখানে সবাই কাজে জন্য আসে। কাজ ছাড়া এখানে থেকেই বা কি লাভ। তাই যতক্ষন শহরে থাকে কাজে মধ্যে থাকে।

এবার সবজী বাজারে যাওয়ার সময় যেন আকাশ ভেঙ্গে মাথায় পড়লো। সবজী বাজারে আগুন। সব কিছুতে যেন টাকার ওজনে। পাতা কপি ৪০টাকা কেজি, ফুলকপি ৫০টাকা কেজি, একমুঠো পালন শাক ১৫টাকা, লাউ ৪০টাকা কেজি তাই মনে হলো টাকার ওজনে সবকিছু। সবজি ক্রেতা নাজমা বেগম বলেন, খেতেই হবে তবে আর দাম বেশী হলে কি হবে। টাকা যাক কিন্তু টাটকা সবজী আমরা পাই না। যে কোন সবজী কয়েকদিনের। সবজী বিক্রেতা সাকিল বলেন, শীতের সবজী বাজারে আসলেও পরিমানে অনেক কম। চাহিদা অনুযায়ী সবজী বাজারে আসছে না তাই সবজী দাম বেশী।

নীলফামারীর ডিমলা উপজেলা রংপুর ক্যাডেট একাডেমী ডিমলা শাখার সহকারী শিক্ষিকা নিলূফা আক্তার বলেন, চট্রগ্রাম একটি আজব শহর।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker