Featured

ডিমলার সীমান্তে ভারতীয় বিএসএফ’র মাজার গড়ে তোলা নিয়ে চাঞ্চল্য

http://tistanews24.com/wp-content/uploads/2016/01/02.jpg
সীমান্তে বিএসএফ কর্তৃক গড়ে তোলা মাজার (নির্মানাধিন)

সরদার ফজলুল হক: নীলফামারীর ডিমলা উপজেলার পশ্চিম ছাতনাই (খালপাড়া) সীমান্তের ওপাড়ে হঠাৎ করে বিএসএফ কর্তৃক ভারতের তারকাটা বেড়া ঘেঁষে একটি মাজার গড়ে তোলা নিয়ে এলাকায় ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

http://tistanews24.com/wp-content/uploads/2016/01/012.jpgআজ সোমবার সকাল থেকে এ খবর ছড়িয়ে পড়লে সীমান্তে নানা বয়সের হাজার হাজার উৎসুক নারী-পুরুষ সেখানে হুমড়ি খেয়ে পড়ে।

এ ঘটনায় ডিমলা উপজেলার বালাপাড়া বিজিবি ক্যাম্পের পক্ষ থেকে ভারতের ভুজারীপাড়া বিএসএফ ক্যাম্পে পতাকা বৈঠকের জন্য পত্র দিয়েছে।

আগামীকাল সকাল নয়টায় ওই সীমান্তে বিজিবি ও বিএসএফ’র মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হবে।

সীমান্তবাসীদের অনেকেই জানায়, “চারিদিকে কথা ছড়িয়ে পড়েছে যে ভারত সীমান্তের ভুজারীপাড়া বিএসএফ ক্যাম্পের এক জোয়ান নিড়ার ডাঙ্গা নামক সীমান্তের ওই স্থানে প্রসাব করেছিলেন। এ ঘটনার পর ওই জোয়ান গুরুতর অসুস্থ হয়ে পড়ে।

এমতাবস্থায় অসুস্থ ওই জোয়ান স্বপ্ন দেখেন যে তার প্রসাব করায় স্থানে একজন সুফি দরবেশের মাজার রয়েছে। আর তিনি ওই মাজারের উপরে প্রসাব করে মাজারের পবিত্রতা নষ্ট করা হয়েছে। ওই জোয়ান স্বপ্নে আরো জানেন যে, সেখানে দ্রæত একটি মাজার শরীফ গড়ে তুলে দিতে হবে। মাজার শরীফ গড়ে তোলা না পর্যন্ত ওই জোয়ান সুস্থ্য হয়ে উঠবে না, এমনকি তার মৃত্যু পর্যন্ত হতে পারে”।
http://tistanews24.com/wp-content/uploads/2016/01/IMG_1786.jpg
“পরে ওই জোয়ান স্বপ্নে দেখা স্থানটি পরিস্কার করে সেখানে একটি সামিয়ানা টাঙ্গানোসহ সবুজ রংগের পতাকা তুলে দিলে তিনি সুস্থ্য হয়ে ওঠতে থাকেন।”

পরবর্তীতে “আজ সোমবার সকাল থেকে ওই স্থানে ইটপাথর সিমেন্ট বালু এনে মিন্ত্রী দিয়ে দ্রæতগতিতে একটি মাধ্যমে মাজার গড়ে তোলার নির্মান কাজ শুরু করা হয়েছে। ফলে ওই বিএসএফ জোয়ান পুরোপুরি সুস্থ্য হয়ে ওঠেন”।

এলাকাবাসী জানায়, বিষয়টি ছড়িয়ে পড়ায় ওই মাজার দেখতে হাজারো মানুষ সেখানে ভিড় করতে থাকে। পরিস্থিতি সামাল দিতে আজ (সোমবার) সকাল থেকে সেখানে ডিমলা উপজেলার ঠাকুরগঞ্জ ও বালাপাড়া সীমান্তের বিজিবি সদস্যদের টহল জোড়দার করা হয়েছে।

এদিকে হঠাৎ করে সীমান্তে মাজার গড়ে তোলার বিষয়টি নিয়ে আলোচনা করার জন্য ডিমলা উপজেলা বালাপাড়া ৭ বিজিবি ক্যাম্পের পক্ষ থেকে দেয়া পত্রের আলোকে আগামী মঙ্গলবার সকাল ৯টায় সীমান্তে প্রধান ৭৯১ এর সাব ৯ পিলার সীমান্তে বিজিবি ও বিএসএফদের মধ্যে এক পতাকা বৈঠক অনুষ্ঠিত হবে। বালাপাড়া বিজিবি ক্যাম্পের সুবেদার আবুল কালাম বিষয়টি নিশ্চিত করেন ।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close