Featured

ডিমলায় আজ রাতে বাল্য বিয়ে হচ্ছে নবম শ্রেণির ছাত্রের সাথে সপ্তম শ্রেণির ছাত্রীর!

http://tistanews24.com/wp-content/uploads/2015/10/Untitled-17.jpgনীলফামারী অফিস থেকে ইনজামাম-উল-হক নির্ণয় : নীলফামারীর ডিমলা উপজেলায় একই স্কুলের নবম শ্রেনীর ছাত্রের সাথে সপ্তম শ্রেনীর এক ছাত্রীর বাল্য বিয়ের আয়োজন চলছে। উপজেলা নির্বাহী কর্মকতার্র এই বাল্য বিয়ে বন্ধের নির্দেশ অমান্য করে আজ সোমবার (২৬ অক্টোবর) রাতেই এই বিয়ের কাজ সম্পন্ন করা হবে বলে অভিযোগ পাওয়া গেছে। আর এ জন্য সেখানকার একটি প্রভাবশালী মহল ছেলে ও মেয়ের পরিবারের নিকট থেকে ৪৩ হাজার টাকা হাতিয়ে নিয়েছে।

এলাকাবাসী জানায় নীলফামারীর ডিমলা উপজেলার গয়াবাড়ি ইউনিয়নের পশ্চিম খড়িবাড়ি গ্রামের ফিরোজ খানের ছেলে পশ্চিম খড়িবাড়ি দ্বিমুখি উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেনীর ছাত্র আব্দুল আজিজ। অপর দিকে একই গ্রামের কালা মিয়ার মেয়ে ও একই স্কুলের সপ্তম শ্রেনীর ছাত্রী তাজিন আক্তার। এই ছেলে মেয়ের মধ্যে এক বছর ধরে প্রেমের সর্ম্পক। এই সর্ম্পকের সুত্র ধরে মেয়েটি বিয়ের দাবিতে ছেলে বাড়িতে এসে অবস্থান করছিল গতকাল রবিবার থেকে। সোমবার দুপুরে এ নিয়ে বিচার সালিশ বসে গয়াবাড়ি ইউনিয়নের দুই নম্বর ওয়াডের ইউপি সদস্য ইয়াছিন আলীর বাড়িতে। বিচার সালিশে ছেলে মেয়ের বিয়ের সিদ্ধান্ত নেয়া হয়। কিন্তু গয়াবাড়ি ইউনিয়নের চেয়ারম্যান ইবনে ফয়সাল মুন বিষয়টি নির্বাহী কর্মকর্তা রেজাউল করিমের নির্দেশ মতে বাল্য বিয়ে বন্ধের নির্দেশ দিয়ে আসেন।
অভিযোগ মতে প্রশাসনিকভাবে এই বাল্য বিয়ে বন্ধের নির্দেশ দেয়া হলেও একটি প্রভাবশালী মহল  রাতেই এই বাল্য বিয়ের ব্যবস্থা সম্পন্ন করার লক্ষ্যে ছেলে ও মেয়ে পক্ষের কাছে ৪৩ হাজার টাকা বুঝিয়ে নিয়েছে বলে অভিযোগ উঠেছে। অভিযোহ মতে বিয়ের যৌতুক হিসাবে ১ লাখ ২০ টাকা ছেলে পক্ষকে প্রদান করবে মেয়ে পক্ষ। রাতের বিয়ের আয়োজনের জন্য ছেলে পক্ষ মেয়ে পক্ষের কাছ থেকে আগাম ২০ হাজার টাকা বুঝিয়ে নিয়েছে বলে অভিযোগে শোনা যায়।
গয়াবাড়ি ইউপি চেয়ারম্যান ইবনে ফয়সাল মুন জানান ইউএনও সাহেবের নির্দেশ মতে এই বিয়ে বন্ধের নির্দেশ দেয়া হয়েছে। যা এলাকার নিকাহ রেজিষ্টাড কে বিষয়টি অবগত করা হয়।
অপর দিকে ডিমলা উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজাউল করিম জানান এই বাল্য বিয়ে বন্ধের নির্দেশ দেয়া হয়েছে। এরপরেও যদি তারা গোপনে বিয়ে দেয় তাহলে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close