Featured

ডিমলায় বিলুপ্ত চার ছিটমহলে প্রথম বিজয় দিবস পালিত

http://tistanews24.com/wp-content/uploads/2015/12/cit-1-0.jpgস্টাফ রিপোর্টার : সারাদেশের মানুষ ৪৫ তম বিজয় দিবস পালন করলেও নীলফামারীর ডিমলা উপজেলায় বিলুপ্ত ছিটমহলের মানুষ এবারই প্রথম বিজয় দিবস পালন করলেন।

আজ(বুধবার) নীলফামারীর ডিমলা উপজেলার অভ্যন্তরে বিলুপ্ত ২৯ নং বড়খানকি খারিজা ছিট মহলে বিজয় দিবসের কর্মসূচী পালিত হয়েছে।

দিবসটি পালন উপলক্ষে নীলফামারীর ডিমলা উপজেলার বিলুপ্ত চার ছিটমহলের মানুষ যৌথভাবে ব্যাপক কর্মসূচী গ্রহন করেন। কর্মসূচীর মধ্যে ছিলো জাতীয় পতাকা উত্তোলন, ক্রিড়া প্রতিযোগীতা, পুরস্কার বিতরন ও আলোচনা সভা।http://tistanews24.com/wp-content/uploads/2015/12/IMG_1669.jpg

ডিমলা উপজেলার গয়াবাড়ী ইউপি চেয়ারম্যান শরীফ ইবনে ফায়সাল মুন সকাল ৯টায় আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলনের মধ্যদিয়ে বিজয় দিবসের কর্মসূচী পালনের আনুষ্ঠানিকতা উদ্ধোধন করেন। এসময় চার ছিটমহলের নাগরিক অধিকার বাস্তবায়ন কমিটির নেতুবৃন্দ উপস্থিত ছিলেন।

গত ৩১ জুলাই মধ্য রাতের পর থেকে বাংলাদেশের স্বাধীন ভু-খন্ডের সাথে যুক্ত হয়েছিলো নীলফামারীর ডিমলা উপজেলার অভ্যন্তরের থাকা ভারতীয় চার ছিটমহল।

ছিটমহল গুলো হলে ২৮ নং বড় খানকি বাড়ী, ২৯ নং বড়খানকি খারিজা,৩০ নং গীতালদহ ও ৩১ নং নগর জিগাবাড়ী। ১০৮ একর আয়নের এ চার ছিটমহলে ১১৯টি পরিবারে জনসংখ্যা ৫৪৫জন। এর মধ্যে পুরুষ-২৮১ ও মহিলা-৫৬৪ জন।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close