Featured

ডিমলা সীমান্তে মাজার গড়ে তোলা নিয়ে পতাকা বৈঠক

http://tistanews24.com/wp-content/uploads/2016/01/02.jpg
সীমান্তে বিএসএফ কর্তৃক গড়ে তোলা মাজার শরিফ

স্টাফ রিপোর্টার: নীলফামারীর ডিমলায় পশ্চিম ছাতনাই ইউনিয়নের বালাপাড়ার ওপাড়ে ভারতের ভুজারীপাড়া সীমান্তের নিড়ারডাঙ্গা নামক স্থানে হঠাৎ করে বিএসএফ কর্তৃক তারকাটা বেড়া ঘেঁষে একটি মাজার স্থাপনে উভয় দেশের সাধারন মানুষের ঢল নেমেছে। সীমান্ত আইন অনুযায়ী হঠাৎ গড়ে তোলা মাজারে মুসল্লিদের অবাধ চলাচল নিয়ে সীমান্তে আইন শৃঙ্খলা নিয়ে সংজ্ঞা দেখা দিয়েছে।  এই ঘটনায় আজ বুধবার সকালে উভয় দেশের সীমান্ত রক্ষীদের মধ্যে ৭৯১ সীমান্ত পিলারে ঘন্টাব্যাপী পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়।পতাক বৈঠকে বাংলাদেশের ৮ সদস্যদের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন ৭ বিজিবি ব্যাটালিয়ানের বালাপাড়া ক্যাম্পের কোম্পানী কমান্ডার সুবেদার আবুল কালাম আজাদ ও ভারতের ৮ সদস্যদের বিএসএফ প্রতিনিধি দলে নেতৃত্ব দেন ভুজারীপাড়া ক্যাম্পের কোম্পানী কমান্ডার প্রদীপ সিংহ।
বিএসএফের পক্ষে পতাকা বৈঠকে জানানো হয় ভারতের অভ্যন্তরে নিড়ার ডাঙ্গা নামক স্থানে পূর্বে একটি পাকা কবর ছিল। কবরটি ভেঙ্গে গেলে সেটি মেরামত করা হয়েছে। সেটি কোন সুফি দরবেশের মাজার ছিল কিনা তা তারা জানেন না। এই কবর বা মাজার ঘিরে বিশেষ করে বাংলাদেশ সীমান্তের নোমান্সল্যান্ড থেকে ২৫০ গজের মধ্যে হওয়ায় এলাকার উৎসুক জনতা সেখানে প্রবেশের চেষ্টা করছে মর্মে ভারতের বিএসএফ সদস্যরা অভিযোগ তোলেন।এর ফলে উভয় দেশের সীমান্তরক্ষী বাহিনীকে চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে। সম্মিলিত ভাবে সাধারন মানুষজনের অবৈধভাবে সীমান্ত পার হয়ে ওই কবর বা মাজারে না যায় সে জন্য নিরাপক্তা বেষ্টনী গড়ে তোলার সিদ্ধান্ত নেয়া হয়।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close