সারাদেশ

ডোমারে প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

http://tistanews24.com/wp-content/uploads/2015/11/3697.jpgহামিদা বারী, বিশেষ প্রতিনিধ: নীলফামারীর ডোমার উপজেলার  প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম-দুর্নীতির অভিযোগ পাওয়া গেছে। অভিযোগ সূত্রে জানা যায়, নীলফামারী জেলার ডোমার উপজেলার নিজ ভোগডাবুড়ী কাঁঠালতলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজাহার আলী রাজা বিদ্যালয়টিতে যোগদানের পর থেকেই নানা অনিয়ম-দূর্নীতি করে আসছেন। তিনি কোন দিনেই সময় মতো স্কুলে আসেন না, আর যদিওবা মাঝে মধ্যে আসেন হাজিরা খাতায় স্বাক্ষর করে বাড়ীতে চলে যান। বিশেষ করে সহকারী শিক্ষক মিলন অভিযুক্ত শিক্ষকের জামাই হওয়ায় তাকে ক্লাশ ম্যানেজ করতে বলে  প্রধান শিক্ষক স্কুল ছেড়ে উপজেলা শিক্ষা অফিসে কাজ আছে বলে বেড়িয়ে পড়েন। ফলে বিদ্যালয়টিতে শিক্ষাকার্যক্রম ব্যহত হচ্ছে।
উক্ত বিদ্যালয়ের মানেজিং কমিটির প্রাক্তন সভাপতি ইনছান আলী জানান, বর্তমানে এ বিদ্যালয়ে ঠিকমতো লেখা-পড়া হয় না। সরকার প্রদত্ত বিস্কুট ছাত্র-ছাত্রীদের ঠিকমতো না দিয়ে তালিকায় ঠিক রেখ বাড়ী নিয়ে যান প্রধান শিক্ষক। বিনা কারনে খুব রাগী বদমেজাজী প্রকৃতির শিক্ষক আজহার আলী ছাত্র-ছাত্রীদের মারপিট করেন। কোন অভিভাবক যদি এব্যাপারে কিছু বলতে যান তাহলে নানান টা বুঝিয়ে এমনকি তাদেরকে অপমান করে স্কুল থেকে বের করে দেন তিনি। নতুন ম্যানেজিং কমিটি হওয়ার পর থেকে একটি মিটিং হয়নি অথচ প্রধান শিক্ষক খাতায় বেশ কিছু মিটিং দেখিয়ে খাতায় ঠিক রেখেছেন। এ ছাড়াও তিনি স্কুলের উপবৃত্তির টাকা প্রদানে অনিয়ম, স্লিপের টাকায় স্কুলের ছাত্র-ছাত্রীদের খেলনা সামগ্রী না কিনে টাকা আত্বসাৎ করেছেন বলেও বিস্তর অভিযোগ উঠেছে। সম্প্রতি স্কুল চলাকালীন সময়ে বিদ্যালয়ে গিয়ে প্রধান শিক্ষক আজাহার আলী রাজাকে দেখতে না পেয়ে তাঁর ০১৮৩৪৫০**৪২ নম্বর মুঠোফোনে যোগাযোগ করে তাঁর বক্তব্য জানার চেষ্টা করা হয়। কিন্তু বারংবার কল করলে তিনি ফোন রিসিপ করেননি।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close