নীলফামারী

ডোমারে এসএসসি পরীক্ষার্থী তৃষ্ণা রায়ের আত্মহত্যার প্ররোচণা মামলায় প্রধান শিক্ষক গ্রেফতার 

ইয়াছিন মোহাম্মদ সিথুন,ডোমার (নীলফামারী) সংবাদদাতা : ভুল প্রবেশপত্র দিয়ে পরীক্ষায় অংশ গ্রহনের জন্য চাপ সৃস্টি করায় এসএসসি পরীক্ষার্থী তৃষ্ণা রায়ের (১৪) আত্মহত্যা প্ররোচণার মামলায় গ্রেফতার হয়েছে নীলফামারীর ডোমার উপজেলার মাহিগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) সিরাজুল ইসলাম।

আজ রবিবার বিকেল সাড়ে তিন টার দিকে ডোমার থানার ওসি মোস্তাফিজার রহমানের নেতৃত্বে একদল পুলিশ স্কুল ক্যাম্পাস থেকে তাকে গ্রেফতার করে। উক্ত প্রধান শিক্ষক উপজেলার বোড়াগাড়ি ইউনিয়নের বাকডোকরা গ্রামের ইউসুফ আলীর ছেলে। বিকালে শিক্ষা বোর্ডের সচিবের নির্দেশে তাকে প্রধান শিক্ষকের পদ হতে সাময়িক বহিস্কার করে উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিনা শবনম।
এর আগে ওই স্কুলের শিক্ষার্থীরা ক্লাশ বর্জন করে গত কয়েকদিন ধরে প্রধান শিক্ষককে গ্রেফতারসহ বিচারের দাবী তুলে সড়ক অবরোধ বিক্ষোভ ও মানববন্ধন কর্মসুচি পালন করে আসছিল।

আজ রবিবারও দুই ঘন্টা ব্যাপী শিক্ষার্থীদের ওই কর্মসুচি চলাকালিন সময়ে প্রধান শিক্ষক গ্রেফতার করা হয় বলে শিক্ষার্থী ও এলাকাবাসী জানায়।
এদিকে এ দিন বিকালে দিনাজপুর শিক্ষা বোর্ডের সচিব আমিনুল হক সরকারের একটি আদেশে ডোমার উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিনা শবনম উক্ত প্রধান শিক্ষককে চাকুরী থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে বলে নিশ্চিত করেন।
ডোমার থানার অফিসার্স ইনচার্জ মোস্তাফিজার রহমান জানান, প্রধান শিক্ষক সিরাজুল ইসলাম স্কুলে অবস্থান করছে খবর পাওয়া মাত্র আমি পুলিশ ফোর্স নিয়ে স্কুলে ছুটে গিয়ে তাকে গ্রেফতার করতে সক্ষম হই। ওই প্রধান শিক্ষকের বিরদ্ধে তৃষ্ণা রায়ের বাবা বাদী হয়ে আত্মহত্যা প্ররোচনার অভিযোগ এনে মামলা দায়ের করেছে।
প্রসঙ্গত, গত দুই বছর আগে নবম শ্রেনীতে বানিজ্য বিভাগে রেজিষ্ট্রেশন করে তৃষ্ণা রানী। গত তিন ফেব্রুয়ারী এসএসসি পরিক্ষার আগের দিন দুই ফেব্রুয়ারী দুপুরে সে প্রবেশ পত্র হাতে পেয়ে জানতে পারে, তাকে মানবিক বিভাগে পরিক্ষা দিতে হবে। তৃষ্ণা প্রধান শিক্ষক সিরাজুল ইসলামের কাছে গিয়ে সে প্রবেশপত্র ভুলের বিষয়টি জানতে চায়। এতে প্রধান শিক্ষক তাকে মানবিক বিভাগের তিনটি বই দিয়ে বলেন, বাড়িতে গিয়ে এই বইগুলো ভালোভাবে পড়ে পক্ষিা দাও। এতে তৃষ্ণা রাগে ও অভিমানে নিজ বাড়ির শোয়ার ঘরে বোড়াগাড়ি ইউনিয়নের বাগডোগড়া গ্রামে গলায় ওরনা পেচিয়ে আত্মহত্যা করে।#

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close