Featured

ডোমারে ১৪ সালে প্রশ্নপত্র দিয়ে ১৬ সালের এসএসসি পরীক্ষা !

ডোমারে ১৪ সালে প্রশ্নপত্র দিয়ে ১৬ সালের এসএসসি পরীক্ষা !

তোজাম্মেল হোসেন মনজু, চিলাহাটি(ডোমার) প্রতিনিধি: পরীক্ষা কেন্দ্র কর্তৃপক্ষের দায়িত্ব ও কর্তব্য অবহেলার কারণে চার এসএসসি পরীক্ষার্খী তাদের পরীক্ষার ফলাফল নিয়ে চরম উৎকন্ঠার মধ্যে রয়েছে। কেন্দ্রটি হলো দিনাজপুর শিক্ষা বোর্ডের অধিনে নীলফামারীর ডোমার উপজেলার চিলাহাটি বালিকা স্কুল এন্ড কলেজ কেন্দ্র।

গতকাল সোমবার এস এস সি পরীক্ষার প্রথম দিনে চিলাহাটি মাচের্ন্টস উচ্চ বিদ্যালয় ১২৯ জন পরীক্ষার্থী ওই কেন্দ্রে পরীক্ষায় অংশ গ্রহন করে। এর মধ্যে ২১ পরীক্ষার্থী ছিল বানিজ্য বিভাগের। পরীক্ষার দ্বিতীয়ধাপে বাংলা নৈবত্তিক প্রশ্ন পত্রে বনিজ্য বিভাগের ৪ পরীক্ষার্খীকে ২০১৪ সালের প্রশ্ন পত্র সরবরাহ করা হয়। তারা না বুঝে তাড়াহুড়া করে পরীক্ষা দিয়ে বাইরে এসে বুঝতে পারে যে তারা ভুল প্রশ্ন পত্রে পরীক্ষা দিয়েছে । এরা হলো রাসেল রোল-চিলা ৮১৯০৪২,  রিফাত-৮১৯০৪৪, মোস্তাকিন-৮১৯০৪৩ ও সঞ্চয়-৮১৯০৪৬।

এ ঘটনায় অভিভাবকরা চিন্তিত হয়ে বিষয়টি কেন্দ্র কর্তৃপক্ষকে অবগত করেন কিন্তু কেন্দ্র সচিব অধ্যক্ষ আইযুব আলী বলেন, আমার কাছে কেও কোন অভিযোগ করেনি।  তবে চিলহাটি মাচের্ন্টস উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক ঘটনার সত্যতা স্বীকার করেন।

ডোমার উপজেলা নির্বাহী অফিসার সাবিয়া সুলতানা মোবাইল ফোনে বলেন, ঘটনার বিষয়ে আমি কিছু জানি না।

অভিভাবক ও পরীক্ষার্থীদের অভিযোগ হলো, চিলাহাটি বালিকা স্কুল এন্ড কলেজ কেন্দ্রে পরীক্ষায় অংশ গ্রহন করলেও তারা সার্বক্ষনিক আতংকের মধ্যে থাকে। কারন চিলাহাটি বালিকা স্কুল এন্ড কলেজ কেন্দ্র কর্তপক্ষের কাছে চিলাহাটি উচ্চ বিদ্যয়ের পরীক্ষার্থীরা বিমাতাসূলভ আচরণের শিকার হয়ে খাকে। প্রতি বছর পরীক্ষার সময় চিলাহাটি বালিকা স্কুল এন্ড কলেজ কেন্দ্রে নানা রকম অনিয়ম ও দায়িত্ব অবহেলার সংবাদ পাওয়া যায়। অভিভাবক মহল ও ছাত্র-ছাত্রীরা কেন্দ্রটি অন্যত্র সরিয়ে নেওয়ার দাবী জানিয়েছেন।

কেন্দ্র সচিব আইযুব আলী, অভিভাবকদের অভিযোগ অস্বীকার করে তিন বলেন, আমার প্রতিষ্ঠানে কেন্দ্র থাকা না থাকার বিষয়টি যথাযথকর্তৃপক্ষে বিষয়।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker