খেলাধুলা

ঢাকা এসেছে জিম্বাবুয়ে ক্রিকেট দল

http://tistanews24.com/wp-content/uploads/2015/11/874.jpgইন্টারনেট ডেস্ক : তিনটি ওয়ানডে এবং দুইটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলতে ঢাকায় পা রেখেছে জিম্বাবুয়ে ক্রিকেট দল। সোমবার বিকেল ৫টা আট মিনিটে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে হযরত শাহজালাল (রা.) আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায় জিম্বাবুয়ে দলের।

পূর্ণাঙ্গ সিরিজ খেলতে আগামী বছরের জানুয়ারিতে বাংলাদেশ সফরে আসার কথা ছিল জিম্বাবুয়ে ক্রিকেট দলের। কিন্তু অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ না হওয়ায় আর জিম্বাবুয়ের ফাঁকা সূচি থাকায় নভেম্বরেই আমন্ত্রণ জানানো হয় দলটিকে।
জিম্বাবুয়ে ঢাকা পৌঁছে সোমবার বিশ্রাম নিতে টিম হোটেলে থাকবে। ৩ ও ৪ নভেম্বর মিরপুরে অনুশীলন করবে সফরকারী জিম্বাবুয়ে দল।
সিরিজ শুরুর আগে ৫ নভেম্বর ফতুল্লায় একটি প্রস্তুতি ম্যাচ খেলবে সফরকারীরা। এরপর ৭, ৯ এবং ১১ নভেম্বর মিরপুরে তিনটি ওয়ানডে ম্যাচে মাঠে নামবে তারা। ১৩ ও ১৫ নভেম্বর দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে স্প্রিং বকরা। সবকিছু ঠিকঠাক থাকলে ১৬ নভেম্বর দেশে ফিরে যাবে তারা।
পরিসংখ্যান ঘাটলে দেখা যায়, ২০০১ সালের পর জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাঠে সিরিজে হারেনি বাংলাদেশ। সবশেষ ২০১৪ সালের শেষ দিকে ঘরের মাঠে তাদের ৫-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করে টাইগাররা। এবারো সেই ধারাবাহিকতা অব্যাহত থাকবে, এমনটাই প্রত্যাশা সবার।

বাংলাদেশ সফরে জিম্বাবুয়ে দল : এল্টন চিগুম্বুরা (অধিনায়ক), সিকান্দার রাজা, রেগিস চাকাভা, চামু চিবাবা, টেন্ডাই চিসোরো, গ্রায়েম ক্রেমার, ক্রেইগ আরভিন, লুক জোঙ্গে, নেভিল মাদজিভা, ওয়েলিংটন মাসাকাদজা, রিচমন্ড মুতুম্বামি, তাউরাই মুজারাবানি, জন নিম্বু, তিনাসে পানিয়াঙ্গারা, ম্যালকম ওয়ালার এবং শন উইলিয়ামস

বাংলাদেশ দল : মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, লিটন কুমার দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদুল্লাহ রিয়াদ, সাব্বির রহমান রুম্মান, নাসির হোসেন, আরাফাত সানি, জুবায়ের হোসেন লিখন, মুস্তাফিজুর রহমান, আল আমিন হোসেন, কামরুল ইসলাম রাব্বি।

সূত্র : প্রিয়.কম

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close