Featured

তিস্তা পানির ন্যায্য আদায়ে বাসদের রোডমার্চ

   তিস্তা পানির ন্যায্য আদায়ে বাসদের রোডমার্চ
ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী অফিস: তিস্তার পানির ন্যায্য হিস্যা আদায়ে আন্দোলন গড়ে তোলার আহবান জানালেন বাসদ (মার্কসবাদী) কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড শুভ্রাংশু চক্রবর্তী।

আজ সোমবার বিকেলে নীলফামারীর জলঢাকা জিরো পয়েন্ট  বাসদ (মার্কসবাদী) রংপুর ও রাজশাহীর আয়োজনে তিস্তা ব্যারেজ অভিমুখে রোডমার্চের সমাপনী সমাবেশে তিনি এ কথা বলেন।

জলঢাকা উপজেলা শাখার বাসদ (মার্কসবাদী) সমন্বয়ক তরণী মোহন রায়ের সভাপতিত্বে সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- বাসদ (মার্কসবাদী) কেন্দ্রীয় কমিটির সদস্য কৃষিবিদ ওবায়দুলাহ মুসা, কমরেড আহসানুল হাবিব সাঈদ, কমরেড মনজুর আলম মিঠু, পঞ্চগড় জেলা সমন্বয়ক  কমরেড অধ্যাপক তরিকুল ইসলাম, রংপুর জেলা বাসদ (মার্কসবাদী) সমন্বয়ক কমরেড আনোয়ার হোসেন বাবলু, দিনাজপুর জেলা বাসদ (মার্কসবাদী) সমন্বয়ক কমরেড রেজাউল ইসলাম সবুজ, বগুড়া বাসদ (মার্কসবাদী) সমন্বয়ক কমরেড সামসুল আলম দুলু, রংপুর জেলা সদস্য আহসানুল আরেফিন তিতু, ডিমলা বাসদ (মার্কসবাদী) সমন্বয়ক কমরেড ডা. রবীন্দ্র নাথ রায় প্রমূখ।

শুভ্রাংশু চক্রবর্তী আরো বলেন তিস্তাসহ অভিন্ন সকল নদীর পানির ন্যায্য হিস্যা দিতে হবে, তিগ্রস্থ চাষীদের ৬০০কোটি টাকার তিপূরণসহ  ভারতের বিপে আন্তজার্তিক আদালতে মামলা দায়েরে জন্য দেশের সরকারের প্রতি আহবান জানিয়ে তাদের আন্দোলনের  একটি কর্মসুচী ঘোষনা করেন। এতে আগামী মার্চ মাস জুড়ে বিভিন্ন জেলা ও উপজেলায় কৃষক ও তেমজুরদের সাথে নিয়ে গণসংযোগ এবং আগামী ৭ এপ্রিল রংপুর বিভাগীয় কমিশনারের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান।

উল্লেখ যে সোমবার দুপুর ১২টায় রংপুর প্রেস কাব থেকে ১০টি গাড়ীর বহর নিয়ে তিস্তা অভিমুখে রোডমার্চ শুরু কর্।ে পথে বিভিন্নস্থানে ৩টি পথসভা করে। তবে তাদের রোডমার্চ তিস্তা নদী তথা ডালিয়া পর্যন্ত না গিয়ে আর ১৬ কিলোমিটার আগে জলঢাকা উপজেলা শহরের জিরো পয়েন্ট মোড়ে  জনসভার মাধ্যমে  রোডমার্চ শেষ করে রংপুর ফিরে যায়।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- সম্পাদক

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker