আন্তর্জাতিক

তেহরানে সৌদি দূতাবাসে আগুন দিয়েছে বিক্ষোভকারীরা

http://tistanews24.com/wp-content/uploads/2016/01/258.jpgতিস্তা নিউজ আন্তর্জাতিক ডেস্ক : সৌদি শিয়া নেতা শেখ নিমর আল-নিমরের মৃত্যুদণ্ড কার্যকরের প্রতিবাদে ইরানে শিয়া মতাবলম্বীরা তেহরানে সৌদি আরবের দূতাবাস ভবনে আগুন ধরিয়ে দিয়েছে। এর আগে তারা দূতাবাসের সামনে বিক্ষোভ করে। পরে পুলিশ বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করে দেয়।

এদিকে, দেড়ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে দমকল বাহিনী।

সন্ত্রাসবাদের অভিযোগে শেখ নিমর আল-নিমরকে শনিবার মৃত্যুদণ্ড দেয়া হলেও, নিমর-এর সমর্থকেরা মনে করেন যে, সৌদি রাজতন্ত্রের বিরুদ্ধে সমালোচনার কারণেই তাকে প্রাণদণ্ড দেয়া হয়েছে।

নিমর আল-নিমর-এর মৃত্যুদণ্ডের ঘটনায় তীব্র ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছে ইরান। এছাড়া এই ঘটনার কঠোর প্রতিশোধ নেবার কথা ঘোষণা করেছে ইরানের দ্য রেভোলিউশনারি গার্ড।

সৌদি আরবের শিয়া অধ্যুষিত পূর্বাঞ্চল কাতিফ প্রদেশেও প্রতিবাদ হয়েছে। এদিকে, এ ঘটনাকে কেন্দ্র করে ঐ পুরো অঞ্চলে উত্তেজনা ছড়িয়ে পড়ায় উদ্বেগ প্রকাশ করেছে যুক্তরাষ্ট্র।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close