জাতীয়

দলীয় প্রতীকে ইউনিয়ন পরিষদ, পৌরসভা ও উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে

http://tistanews24.com/wp-content/uploads/2015/11/6587.jpgতিস্তা নিউজ ডেস্ক : দলীয় প্রতীকে স্থানীয় সরকার নির্বাচন সংক্রান্ত অধ্যাদেশ জারি করা হয়েছে। আজ সোমবার রাতে এক সরকারী প্রজ্ঞাপনে একথা জানানো হয়।

নতুন অধ্যাদেশ অনুযায়ী স্থানীয় সরকারের স্থানীয় পর্যায়ের সকল নির্বাচনই দলীয় ভিত্তিতে অনুষ্ঠিত হবে। রোববার প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দিন জানিয়েছিলেন বিদ্যমান আইন সংশোধন করে অধ্যাদেশ জারি না করা হলে নির্দলীয় ভিত্তিতে খুব শিগগিরই তারা নির্বাচনের আয়োজন করবেন। এ ঘোষণার এক দিন পরই সরকার অধ্যাদেশ জারি করল।

নতুন আইন অনুযায়ী দলীয় প্রতীকে ইউনিয়ন পরিষদ, পৌরসভা ও উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

তবে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন জানিয়েছেন পৌরসভাগুলিতে দলীয় প্রতিকে নির্বাচনের বিষয়ে অধ্যাদেশ জারি করা হয়েছে।

গত ১২ অক্টোবর স্থানীয় সরকারগুলোর নির্বাচন দলীয়ভাবে সম্পন্ন করার জন্য আইনের সংশোধনের বিষয়টি অনুমোদন হয়। ইউনিয়ন পরিষদ, উপজেলা পরিষদ, জেলা পরিষদ ও সিটি করপোরেশন আইন আসছে সংসদ অধিবেশনেই সংশোধন করা হবে।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close