Featured

দিনাজপুরের হিলি সীমান্তে অস্ত্র, জিহাদি বই সহ আটক ৪

দিনাজপুরের হিলি সীমান্তে অস্ত্র, জিহাদি বই সহ আটক ৪মোঃ আরিফ জাওয়াদ, দিনাজপুর:- দিনাজপুরের (হিলি)হামিকপুর সীমান্তে পৃথক পৃথক অভিযান চালিয়ে তিনটি বিদেশি পিস্তল, তিন রাউন্ড গুলি, তিনটি ম্যাগাজিন, ২০টি জিহাদি বই, বোমা বানানোর কৌশলের ওপর উর্দু ভাষার দুটি বইসহ ৪ জনকে আটক করা হয়েছে।

১৪ই ফেব্রুয়ারী(রবিবার) সকাল ৯টায় বিজিবির পক্ষ হতে এ তথ্য নিশ্চিত করা হয়। এর আগে শনিবার বিকেল থেকে রাত সোয়া ৯টা পর্যন্ত অভিযান চালিয়ে এসব উদ্ধার করা হয়, বলে জানায় বর্ডার গার্ড বাংলাদেশ(বিজিবি) এর এক সূত্র।

আটকরা হলেন, জেলার হাকিমপুর উপজেলার ফকিরপাড়া এলাকার আব্দুল কাদেরের ছেলে বাবুল হোসেন (৪৩), মধ্যবাসুদেবপুর গ্রামের মৃত রফিক উদ্দিনের ছেলে ও হোটেল মালিক লোকমান হোসেন বেলাল (৫৫), বৈগ্রাম এলাকার আব্দুর রহমানের ছেলে ও হোটেল ম্যানেজার শাহাবুল ইসলাম (২৩), সিরাজগঞ্জের শাহাজাদপুর থানার ইসলামপাড়া এলাকার শহীদ আলীর ছেলে মোঃ জাহিদ (৩২)।

এ ব্যাপারে বিজিবি-৩ জয়পুরহাট ব্যাটালিয়নের অধিনায়ক ব্যাটালিয়নের লে. কর্ণেল আব্দুল খবীর সরকার ঘটনার সত্যতা নিশ্চিত করে জানায়, ভারত হতে অস্ত্রসহ বাংলাদেশ প্রবেশের সময় গোপন সংবাদের ভিত্তিতে হিলি স্থলবন্দরের চারমাথা মোড় এলাকা থেকে বডি ফিটিং অবস্থায় বাবুল মিয়াকে জাপানের তৈরি একটি নাইন এমএম পিস্তলসহ আটক করা হয়।

পরে তাকে জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের সুত্রধরে তাকে সঙ্গে করে বিজিবির একটি বিশেষ দল উপজেলা সদরের নর্দান প্যালেস নামে একটি আবাসিক হোটেলে অভিযান চালায়। অভিযানে হোটেলের রুমের টয়লেট ও তোশকের নিচ থেকে জাপান ও বুলগেরিয়ার তৈরি দুটি নাইন এমএম পিস্তল, তিন রাউন্ড গুলি, তিনটি ম্যাগাজিন, ১ লাখ ভারতীয় রুপি, ২০টি জিহাদি বই, দুটি বোমা বানানোর উর্দু ভাষার বই, বিভিন্ন প্রকার সিডি, চাঁদা আদায়ের নানা রকমের হিসাব খাতা জব্দ করা হয়।

এ সময় হোটেলের মালিক, ম্যানেজারসহ তিনজনকে আটক করা হয়। তারা কোন জঙ্গী সংগঠনের সাথে জড়িত আছে কিনা বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলে জানান তিনি।

এ দিকে দিনাজপুর বিজিবি সেক্টর কমান্ডার কর্ণেল. মোঃ খালেকুজ্জামান পিএসসি জানায়, তারা দেশে নাশকতা সৃষ্টির লক্ষ্যে অস্ত্র সংগ্রহ করেছে কিনা এবং এর সাথে আরো কারা জড়িত সে বিষয়ে তাদেরকে জিজ্ঞাসা চলছে।

জিজ্ঞাসাবাদ শেষে তাদেরকে থানায় হস্তান্তর করা হবে বলে জানিয়েছে তিনি।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker