Featured

দিনাজপুরে জেএমবি মামলায় ৫ সাক্ষীর বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি

http://tistanews24.com/wp-content/uploads/2016/01/624.jpgমোঃ আরিফ জাওয়াদ, দিনাজপুর: বাংলাদেশে নিষিদ্ধ ঘোষিত ইসলামী জঙ্গি সংগঠন-জেএমবি এহসার সদস্য শহিদুল ইসলামকে আদালতে হাজির করা হয়। এবং ৫ সাক্ষীর বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারী।
আজ(মঙ্গলবার) দিনাজপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোঃ মাহমুদুল করিম এর আদালতে এ গ্রেপতারি পরোয়না জারি করা হয়। সেই সঙ্গে, সাক্ষ্য গ্রহণের জন্য আগামী ১০ই ফেব্রুয়ারী দিন ধার্য্য করা হয়।

উল্লেখ্য এই যে, দিনাজপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোঃ মাহমুদুল করিম এর আদালতে নিষিদ্ধ ঘোষিত ইসলামী জঙ্গী সংগঠন-জেএমবি’র এহসার সদস্য শহিদুল ইসলাম (৫৮)কে দুপুর ১২টায় আদালতে হাজির করা হয়। মামলার অপর গ্রেফতারকৃত অপর ২ আসামী উত্তরাঞ্চলের সামরিক কমান্ডার রফিকুল ইসলাম ওরফে জোবায়ের ওরফে রাসেল ওরফে জসিম (৩০) ও এহসার সদস্য শাহিন হোসেন (২৯) গ্রেফতার হয়ে, ঢাকা কাশিমপুর কারাগারে অপর মামলায় আটক রয়েছে। গত ধার্য তারিখে ওই ২ আসামীকে ঢাকা কাশিমপুর কারাগার থেকে অত্র
আদালতে হাজির করার জন্য আদালত আদেশ প্রদান করেলেও, তা নিরাপত্তা জনিত কারণে ঢাকা থেকে ওই ২ জন শীর্ষ জঙ্গীকে মঙ্গলবার আদালতে হাজির করা সম্ভব হয়নি বলে দিনাজপুর জেল কারাগার থেকে প্রেরিত প্রতিবেদনে আদালতকে অবহিত করা হয়েছে।

এদিকে মামলার সাক্ষী বিপ্লব মিয়া, আব্দুস সামাদ ও আইয়ুব আলী, তরিকুল ইসলাম ও জাফর আলী গত ধার্য্য তারিকে আদালতে হাজির হলেও আজ (মঙ্গলবার) সাক্ষ্য দেয়ার জন্য, কোন কারন ছাড়াই আদালতে হাজির হননি। বিচারক ওই ৫ সাক্ষীকে আগামী ১০ই ফেব্রুয়ারী আদালতে হাজির করতে গ্রেফতারী পরোয়নার আদেশ প্রদান করেন। সেই সাথে ঢাকা কাশিমপুর কারাগারে আটক ওই ২ আসামী শীর্ষ জঙ্গী রফিকুল ও শাহিনকে আগামী ৫ই জানুয়ারী আদালতে হাজির করতে কারাকর্তৃপক্ষকে নির্দেশ দেন, দিনাজপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোঃ মাহমুদুল করিম।

মামলার অপর পলাতক আসামী
সোহেল মাহফুজ ওরফে তুহির মামলা দায়েরের পর থেকে পলাতক থাকায় তার অনুপস্থিতিতে বিচার কাজ চলছে।
পলাতক আসামী জেএমবি’র এহসার সদস্য ও বর্তমান জেএমবি’র ভারপ্রাপ্ত আমীর সোহেল
মাহফুজ ওরফে তুহিরকে গ্রেফতার করতে ইতিপূবেই বিচারকের আদেশে পুলিশ সদর দপ্তরের মাধ্যমে দেশের সকল থানায় হুলিয়া গ্রেফতারী পরওয়ানা
জারী করা হয়েছে, বলে জানা যায় এক সূত্র থেকে।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close