সারাদেশ

দিনাজপুরে ৭ মসের ব্যবধানে ভেঙ্গে পড়ল বেইলী ব্রীজ

http://tistanews24.com/wp-content/uploads/2016/01/H.Y_dinajpur-map.jpgমোঃ আরিফ জাওয়াদ, দিনাজপুর: দিনাজপুর-ফুলবাড়ী মহাসড়কের আমবাড়ী বাজারের বেইলী ব্রিজটি ৭ মসের ব্যবধানে ভেঙ্গে পড়লে দু’টি পাথরবাহী ট্রাক নদীতে পড়ে যায়।
বুধবার(৬ই জানুয়ারী) রাত সোয়া ১১টা আবার ও ভেঙ্গে পড়ে এ বেইলী ব্রীজটি। পাথরবাহী ট্রাক ব্রীজের উপর উঠলে বিকট শব্দে ব্রীজটির উত্তরাংশের পার্টটি ভেঙ্গে মাটিতে ডেবে যায়। ব্রীজটি ভেঙ্গে পড়ার সময় বিকট শব্দ শুনে অত্র এলাকাসহ আশেপাশের লোকজন ঘটনাস্থলে ছুটে আসেন। এদিকে খবর পেয়ে সাথে সাথে ওসি চিরিরবন্দর, ওসি পার্বতীপুর ও ওসি ফুলবাড়ী থানা ঘটনাস্থল পরিদর্শন করে।
এতে করে ড্রাইভার মাসুদসহ দুইজন আহত হয়েছেন। ট্রাকের ড্রাইভার মাসুদ ঘটনার বর্ণনা কালে জানায়, আমি পাথর বোঝাই ট্রাক নিয়ে প্রথমে বেইলী ব্রীজে উঠি। ব্রীজ পার না হতেই পিছনে থাকা অপর পাথর বোঝাই ট্রাকটি ব্রীজে উঠলে ব্রীজটি ভেঙ্গে পড়ে।
মাসুদ সহ আহতদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে, বলে জানা যায়। ঘটনার পরপরেই ফুলবাড়ী ফায়ার সার্ভিস ও পুলিশ প্রশাসন ঘটনাস্থল পৌছে উদ্ধার কাজ শুরু করে।

এ ব্যাপারে পার্বতীপুর মডেল থানার ওসি মাহমুদুল আলম জানায়, দুটি ট্রাকে ৮ টনের মত নুড়ি পাথর থাকায় ব্রীজটি ভেঙ্গে পড়ে। দু’জন সামান্য আহত হয়েছেন বলে  তিনি নিশ্চিত করেছেন।

আজ বৃহস্পতিবার(৭ই জানুয়ারী) ডাবল রেকার আসার পর উদ্ধার কাজ শুরু হবে। তবে পার্শ্বে আরেকটি বেইলী ব্রীজ থাকায় যানচলাচল স্বাভাবিক রয়েছে, বলে জানায় ঐ কর্মকর্তা।
উল্লেখ্য এই যে, দু’টি পাথর বোঝাই ট্রাক (ঢাকা মেট্রো-ট-১১-৫৪১৮ ও ১৬-৭৫৩১) পঞ্চগড় থেকে চাঁপাইনবাবগঞ্জ যাচ্ছিল। ট্রাক দু’টি পার্বতীপুরের আমবাড়ী বাজারের মরা যমুনা নদীর ওপর নির্মিত ঝুকিপূর্ন বেইলী ব্রীজে উঠলে ব্রীজ ভেঙ্গে ট্রাক দু’টি নদীতে পড়ে যায়।
এর আগে, গত ২৮ মে ১টি নাইট কোচ, ৩টি ট্রাক ও ১টি ট্র্যক্টরসহ ওই বেইলী ব্রীজটি ভেঙ্গে পড়েছিল। সে সময় ৮-১০ যাত্রী আহত হয়।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close